• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    উদ্দেশ্যমূলকভাবে বিশ্ববিদ্যালয়কে অশান্ত ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার প্রতিবাদে মানববন্ধন

    মশিউর রহমান মোমিন, হাবিপ্রবিঃ | ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৪:৩৩ অপরাহ্ণ

    উদ্দেশ্যমূলকভাবে বিশ্ববিদ্যালয়কে অশান্ত ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার প্রতিবাদে মানববন্ধন

    উদ্দেশ্যমূলকভাবে বিশ্ববিদ্যালয়কে অশান্ত ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার প্রতিবাদে মানববন্ধন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম।


    বুধবার (১৯শে ফেব্রয়ারী) দুপুর ১২.৩০ টায় প্রায় ঘন্টাব্যাপি বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে তারা এই মানববন্ধন করে।


    মানববন্ধনে প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস এম হারুন-উর-রশীদ বলেন, বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের বিধি, নিয়ম তোয়াক্কা না করে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে বিভিন্ন হয়রানীমূলক ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করেছেন। তারা রিজেন্ট বোর্ডে অসত্য তথ্য উপস্থাপন করে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক পরিবেশকে অস্থিতিশীল ও প্রতিষ্ঠানে কর্মসন্তুষ্টির স্তর শূণ্যের কোঠায় নিয়ে এসেছেন। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন (বাংলাদেশ জাতীয় সংসদের) করে পদার্থ বিজ্ঞান বিভাগের নিয়োগপ্রাপ্ত বৈধ চেয়ারম্যানের অফিস আদেশ প্রত্যাহার করে জামায়াত-বিএনপির নির্দেশনা অনুযায়ী অবৈধ ভাবে সাদা দলের সদস্য প্রফেসর ড. কামরুজ্জামানকে চেয়ারম্যান নিয়োগ দেন। এর ফলে বিভাগে কোন্দল ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে।

    সংগঠনটির সভাপতি প্রফেসর ড. বলরায় রায়
    ২০২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিভিন্ন অনিয়ম ও বিশৃঙ্খলা তুলে ধরে বলেন, কিছু কুচক্রী ও স্বার্থান্বেষী ব্যক্তিবর্গের জন্য বিশ্ববিদ্যালয়ের জন্য সবচেয়ে আনন্দ ও গৌরবের অনুষ্ঠান ১ম বর্ষের ওরিয়েন্টশন বন্ধ করা হয়। যা প্রশাসনিক অদক্ষতা প্রমাণ করে। নিয়ম বহির্ভূতভাবে শিক্ষকদের বেতন বন্ধ করা, মিডিয়ায় মিথ্যাচার করে সাক্ষাতকার দেওয়া এবং কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যত নষ্ট করে তাদের ব্যবহার করার সমালোচনা ও করেন তিনি। অনতিবিলম্বে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে না আনলে প্রগতিশীল শিক্ষক ফোরাম সকলকে নিয়ে বৃহত্তর আন্দোলন শুরু করবে বলে তিনি ঘোষণা দেন।

    উল্লেখ্য উক্ত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. নাজিম উদ্দিন, প্রফেসর ড. সাইফুল ইসলাম, সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক আদিবা মাহজাবীন নিতুসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4670