• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    উন্নয়নমুলক কাজের কান্ডারি আরিফুর রহমান দোলন

    রেজাউল করিম | ১৭ আগস্ট ২০১৭ | ৫:৫৫ অপরাহ্ণ

    উন্নয়নমুলক কাজের কান্ডারি আরিফুর রহমান দোলন

    যে দ্বায়িত্ববান তাকেই দ্বায়িত্ব দিতে হয়। দ্বায়িত্বের কথা উঠলেই ঢাকাটাইমস সম্পাদকের কথা বলতে হয়। নির্বাচনের আগেই ফরিদপুর-১ এলাকার অসংখ্য উন্নয়নমুলক কাজের কান্ডারি আমাদের সম্পাদক আরিফুর রহমান দোলন।


    আমি তার মিডিয়ার একজন কর্মচারী। আমার সাথে যে আচরণ তিনি করেছেন তাতে আমার এলাকা হলে আমি হতাম তার নির্বাচনী হাতিয়ার।

    ajkerograbani.com

    ‘লতিফ সিদ্দিকীকে নিয়ে কানাঘুষা’ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ায় তৎকালীন পাটমন্ত্রী লতিফ সিদ্দিকী ২০১৩ সালের ২২ মে টাঙ্গাইলে মানহানী মামলা করেন। তখন তাকে প্রায়ই টাঙ্গাইল আসতে হত। আমি স্যার বলাতে তিনি ভাইয়া বলতে বললেন।

    যে কদিন টাঙ্গাইল আসতেন আমাকে ছাড়া এক কাফ চা-ও তিনি পান করেননি। প্রসিদ্ধ ভেবে টাঙ্গাইলের কিছু চমচম কিনলাম। অবাক হলাম টাকা না নেওয়া পর্যন্ত চমচম গাড়িতে তুললেন না।

    একদিন ভাইয়াকে ক্লান্ত দেখে দুটো ডাব কিনলাম। আগে আমার হাতে একটি ধরিয়ে দিলেন তারপর নিজে হাতে নিলেন।

    আমার আইডি না দেখে তাৎক্ষণিক অফিসে ফোন করে একদিনের মধ্যে আইডি কার্ডের ব্যবস্থা করলেন। একদিন ভাইয়া ঢাকায় ফিরবেন। আমার সাথে কয়েকজন। তিনি মহাসড়ক না হয়ে পাথরাইল আমাকে নামিয়ে দিয়ে করটিয়া হয়ে ঢাকায় রওনা হলেন।

    কাজের সাড়ে পাঁচ বছরে একবার ঢাকা অফিসে গিয়েছি। তিনি আমাকে যে স্নেহ দিয়েছেন তা ভুলবার নয়। অফিসে আমার সাথে ফ্যান এর মতো আড্ডা দিলেন। বিদায়ের সময় বললেন রেজাউলকে কি দেই? সদ্য পাওয়া অফিস থেকে একটি মুল্যবান বেডশিট হাতে তুলে দিলেন। সাথে থাকা বন্ধুর হাতেও তুলে দিলেন উপহার। এর পর থেকে পাঁচ বছরের পথচলায় তার দ্বায়িত্বে কমতি আমার চোখে পড়েনি।

    তার দ্বায়িত্ব দেখেই নিজের শ্রদ্ধাবোধ বেড়েছে। তাকে দেখেই শেখার চেষ্টা করেছি। ভাইয়ার কাজে কাল বলতে কিছু নেই। তার কাছে কালকের কাজ আজ। আজকের কাজ এক্ষুনি। এরকম মানুষ এযুগে পাওয়াটা ভাগ্যের বিষয়। ফরিদপুর -১ এলাকার মানুষ ভাইয়াকে পেয়েছেন, আপনারা ভাগ্যবান। তার পাশে থাকেন।। তাকে সহযোগিতা করে উন্নয়ন মুলক কাজে আপনিও শরিক হন।

    রেজাউল করিম
    সাংবাদিক, শিক্ষক-টাঙ্গাইল

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755