বুধবার, জুলাই ৭, ২০২১

এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৪ জুলাই পর্যন্ত স্থগিত

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০৭ জুলাই ২০২১ | প্রিন্ট  

এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৪ জুলাই পর্যন্ত স্থগিত

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম আগামী ১৪ জুলাই পর্যন্ত স্থগিত করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

সারাদেশে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন কার্যকর থাকায় এ দিন পর্যন্ত অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) মাউশি থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।


মাউশির আদেশে বলা হয়, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার ঘোষিত বিধি-নিষেধের ধারাবাহিকতায় আগামী ১৪ জুলাই পর্যন্ত ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত থাকবে।

এর আগে গত ১ জুলাই থেকে ২০২২ সালে এইচএসসি-এসএসসি পরীক্ষার্থী ও ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করে।


জানা গেছে, চলমান কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে সরাসরি শ্রেণি কার্যক্রমে সম্পৃক্ত করতে না পারায় শিক্ষা মন্ত্রণালয় এর বিকল্প হিসেবে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। ইতোমধ্যে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার পাঠ্যসূচি পুনর্বিন্যাস করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক বিষয়ভিত্তিক মূল্যায়ন অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে।

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর বাংলা, ইংরেজি, পদার্থবিজ্ঞান, পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি, যুক্তিবিদ্যা ও হিসাববিজ্ঞান বিষয়ের মূল্যায়ন রুব্রিক্স ও গ্রিডসহ ১ম ও ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে।

Posted ২:২২ অপরাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]