• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এই গরমে সুতি কাপড়েই মিরর ওয়ার্ক

    অনলাইন ডেস্ক | ০২ মে ২০১৭ | ৬:৩৫ অপরাহ্ণ

    এই গরমে সুতি কাপড়েই মিরর ওয়ার্ক

    পোশাকে একটু ভিন্নতা আনতে আমরা নতুন ডিজাইন খুঁজি , সমসময়ই একই রকমের পোশাক-আশাক পরতেও ভালো লাগে না । আবার গরমে গর্জিয়াস লুক আনতে মোটা কাপড় পরা কষ্টকর । আজকাল তাই নতুনভাবে চলছে মিরর ওয়ার্কের ড্রেস । পাশাপাশি এটা ছোট কটি, কুর্তি, ফতুয়া এমন কি শাড়িতেই চলছে এর প্রভাব । তাই এই গরমে সুতি কাপড়েই মিরর ওয়ার্ক করছেন তরুণীরা ।

    কীভাবে করবেন?


    ১. চাইলে ঘরে বসেই করতে পারেন এই কাজ । প্রথমে ডিজাইন নিজের মতো করে স্কেল আর পেন্সিলের সাহায্যে এঁকে নিন । অথবা বাজারে বিভিন্ন ডিজাইন পাওয়া যায় কাপড়ের উপর আঁকার জন্য, সেসব কিনে নিতে পারেন । এরপর মিরর একটি একটি করে আঠা দিয়ে বসিয়ে নিজের মন মতো রঙিন সুতা দিয়ে সিলাই করে নিন । নিচে একটি ডিজাইন কয়েকটি ধাপের সাহায্যে দেখানো হলো

    ২. নিজে করতে না চাইলে রেডিমেড কিনে নিতে পারেন অথবা অর্ডার দিয়েও আজকাল অনেকেই বানিয়ে নিচ্ছেন । আপনিও বানিয়ে নিতে পারেন । কোথায় পাবেন এবং দামদরটা কেমন হবে? বিভিন্ন লেইসের দোকানে পাবেন যেকোনো সাইজ আর আকারের মিরর । মিররের লেইসও পাওয়া যায় । এসব দোকানে ১০০ টা মিরর ৫০ থেকে ৬০ টাকা করে বিক্রি করে । বড়গুলো ৮০ থেকে ১৫০ করে ।

    নিউমার্কেট আর গাউসিয়াতে মিরর ওয়ার্কের সালওয়ার কামিজ স্টিজ এবং আনস্টিজ দুটোই পাওয়া যায় । বিভিন্ন রঙের কাপড়ের উপর কাজ করা অথবা ভেজিটেবল ডাইং করার পর মিরর বসানো , আবার ব্লকের উপর করা মিরর ওয়ার্কের ড্রেস পাওয়া যায় ।

    ডিজাইন আর কাজ অনুযায়ী দাম পরবে ১২০০ থেকে ৩৫০০ টাকা সেট । শুধু কামিজ ৮০০ থেকে ১৫০০ টাকা । শুধু মিরর ওয়ার্কের ওড়না ৯০০ থেকে ১৫০০ । গর্জিয়াস হলে ৩০০০ টাকার ওড়নাও আছে ।

    মিরর ওয়ার্কের রেডিমেড ব্লাউজ পাবেন গাউসিয়ার ২ তালায় । দাম পড়বে ৯০০ থেকে ৪০০০ । গোল কিংবা চারকোণা বিভিন্ন ডিজাইনের ছোট, বড় বা মাঝারী সাইজের মিরর বসানো রেডিমেড পোশাক পাবেন বসুন্ধরা , রাপা প্লাজা , সানরাইজ প্লাজাতে । দাম ১৫০০ থেকে ৫০০০ টাকা ।

    অনলাইনে বিভিন্ন পেইজেও এসব বেশ কেনাবেচা হচ্ছে এখন । অর্ডার করতে পারেন ঘরে বসেই । অর্ডার দিয়ে বানাতে চাইলে নিউমার্কেটের ২ এবং ৩ তলায় এসবের রমরমা কেনাবেচা চলে এখন । কারিগররা বিভিন্ন ডিজাইনের ভিত্তিতে অর্ডার নিয়ে থাকেন । ডিজাইন অনুযায়ী দামদর ৫০০ থেকে ২০০০ হয় । শাড়ি, ব্লাউজ, সালওয়ার কামিজ, ফতুয়া, কুরতি কিংবা কটিতে করে নিতে পারেন মিরর ওয়ার্ক ।

    কারিগরদের ডিজাইন দিয়ে দিলে তারা এক সপ্তাহের মধ্যে করে দেন । নিজের পছন্দের রঙ অনুযায়ী এখন কাপড় কিনে এসব পোশাক বানিয়ে ফেলতে পারেন সহজেই!

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী