• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এই জাপানি দ্বীপে ছেলেরা যান নগ্ন, মেয়েরা নিষিদ্ধ

    অনলাইন ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০১৭ | ৯:১৬ অপরাহ্ণ

    এই জাপানি দ্বীপে ছেলেরা যান নগ্ন, মেয়েরা নিষিদ্ধ

    কোরিয়ান পেনিনসুলা এবং কিউশু দ্বীপের দক্ষিণ-পশ্চিম প্রান্তে অবস্থিত ওকিনোশিমা দ্বীপ। চতুর্থ শতকের সময় থেকে সামুদ্রিক নিরাপত্তার জন্যে প্রার্থনা করতে এখানেই আসতেন জাপানিরা। এখান থেকেই সম্পর্ক রাখা হত চীন এবং কোরিয়ার সঙ্গেও। এই দ্বীপে মহিলাদের প্রবেশ নিষেধ। আর পুরুষদের ঢুকতে হলে পরনে একটাও সুতো থাকলে চলবে না। অর্থাত্ সম্পূর্ণ নগ্ন হয়ে পা রাখতে হবে এখানে।


    পোল্যান্ডের ক্রাকো-তে আয়োজিত রাষ্ট্রসঙ্ঘের বার্ষিক সামিটে ৭০০ স্ক্যোয়ার মিটার আয়তনের এই দ্বীপটিকে হেরিটেজ তকমা দেওয়া হয়। এই নিয়ে জাপানের মোট ২১টি জায়গাকে ‘হেরিটেজ’ ঘোষণা করা হল।

    ajkerograbani.com

    এই দ্বীপের ভিতরে অবস্থিত ওকিত্সুট মন্দিরে পুজো করার অধিকার রয়েছে শুধুমাত্র মুনাকাটা তাইশার পুরোহিতদের। প্রতি বছর মাত্র একটি দিন, ২৭ মে, এই দ্বীপে যাওয়ার অনুমতি দেওয়া হয় ২০০ পুরুষকে। ১৯০৪-০৫ সালে রুশো-জাপানি যুদ্ধে যে সব নাবিক প্রাণ হারিয়েছিলেন তাঁদের শ্রদ্ধা জানানো হয় ওই দিন।

    তবে যেমন তেমনভাবে এই দ্বীপে পা রাখা যায় না। প্রত্যেক পুরুষকে সম্পূর্ণ বিবস্ত্র হয়ে সমুদ্রে স্নান সারতে হয় এখানে যাওয়ার আগে। তবে এখান থেকে কোনও রকম স্মারক তাঁরা সঙ্গে নিয়ে ফিরতে পারেন না। এমনকি এককুচি ঘাস কিংবা পাথরের ছোট টুকরোও নয়।

    যদিও খোলসা করে কোথাও বলা নেই কেন এই দ্বীপে মহিলাদের প্রবেশ নিষেদ্ধ, তবে একটি প্রচলিত তত্ত্ব অনুযায়ী জাপানিদের মধ্যে শিন্টোরা মনে করেন মেনস্ট্রুয়াল রক্ত অপবিত্র।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755