• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এই দুই যমজ বোনের জীবনে যা ঘটেছে তা বিশ্বে প্রথম

    | ২৪ ফেব্রুয়ারি ২০২১ | ৬:৩০ অপরাহ্ণ

    এই দুই যমজ বোনের জীবনে যা ঘটেছে তা বিশ্বে প্রথম

    ব্রাজিলে ঘটে গেল এমন এক ঘটনা যা বিশ্বে কখনো হয়নি। জন্মের সময় দুই শিশুকেই ছেলে হিসেবে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু জেন্ডার কনফার্মেশন সার্জারির মাধ্যমে তারা নারীতে রূপান্তরিত হয়েছেন।


    বলা হচ্ছে ব্রাজিলের দক্ষিণ পূর্বাঞ্চলীয় এক ছোট্ট শহরে বেড়ে ওঠা ১৯ বছর বয়সী দুই যমজ বোন মাইলা এবং সোফিয়ার কথা। মাইলা এবং সোফিয়া জন্মের পর ছেলে হিসেবে চিহ্নিত হলেও তাদের কেউ কখনো পুরুষ ভাবেইনি। তারা সমাজে নারী হিসেবেই চিহ্নিত হতেন।

    ajkerograbani.com

    এদিকে বিশ্বের প্রথম এই জাতীয় অস্ত্রোপচারের সঙ্গে জড়িত ডা. জোসে কার্লোস মার্টিনস বলেছেন, যে এই যমজ জন্মের সময় ছেলে হিসেবে জন্মগ্রহণ করেছিলেন তবে এখন অস্ত্রোপচার করে মহিলা লিঙ্গ নিশ্চিতকরণের ঘটনা এটাই বিশ্বে প্রথম।

    ডা জোসে আরো জানান, তাদের অস্ত্রোপচারে সময় লেগেছিল ৫ ঘণ্টা।

    এদিকে অস্ত্রোপচারের ১ সপ্তাহ পরে, মাইলা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের জীবন সংগ্রামের পুরো গল্পটি জানিয়েছেন। তিনি বলেছিলেন, আমি সর্বদা আমার শরীরকে ভালবাসি।

    মাইলা আর্জেন্টিনায় চিকিৎসা শাস্ত্রে পড়াশোনা করছেন।

    তিনি আরও বলেছিলেন, ১৯ বছর ধরে আমরা যমজ বোন হিসাবে চিহ্নিত, আমাদের কখনই ছেলে হিসাবে স্বীকৃতি দেওয়া হয়নি। শুধু তাই নয় তারা বহুবার যৌন হয়রানির শিকার হয়েছিলেন। এছাড়া অনেকবার তাদের দুজনকে বুলিংয়ের শিকার হতে হয়েছিল। সে সময় দুই বোন নিজেদের একে অপরকে সমর্থন দিয়ে গেছেন।

    তিনি বলেন, আমরা শৈশব নির্যাতনের শিকার হয়েছি, তবে আমাদের পরিবারের সর্বদা সমর্থন রয়েছে। মা বাবার আমাদের নিয়ে কোন সমস্যা হয়নি। বরং বাইরের মানুষদের নিয়েই তারা ভয় পেয়েছেন। শুধু তাই নয় তাদের দাদা এই অস্ত্রোপচারের সম্পূর্ণ অর্থ বহন করেছেন। আর তা করতে গিয়ে ২০ হাজার ডলারের সম্পত্তি বিক্রি করে দিয়েছেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757