• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এই ব্যক্তিই বঙ্গবন্ধুর লাশ গোসল করিয়েছিলেন

    আজকের অগ্রবাণী ডেস্ক | ০৮ আগস্ট ২০১৭ | ৯:১৬ পূর্বাহ্ণ

    এই ব্যক্তিই বঙ্গবন্ধুর লাশ গোসল করিয়েছিলেন

    বাংলাদেশের স্থপতি তিনি। কিংবদন্তি এই নেতার জন্ম না হলে বিশ্ব মানচিত্রে লেখা হতো না স্বাধীন বাংলাদেশের নাম। সারাজীবন তিনি শুধু দিয়েই এসেছেন দেশকে, বিনিময়ে শেষ পর্যন্ত জীবনটাই দিতে হয়েছে মহান এই নেতাকে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।


    অথচ মৃত্যুর পর স্বাধীন বাংলাদেশের এই স্থপতির দাফনের আগে গোসল ও কাফন হওয়া নিয়েই ছিলো চরম সংশয়। কারণ, যেসব অমানুষ জাতির জনককে হত্যা করে কলঙ্কিত করেছে ইতিহাসকে, তাদের পরিকল্পনায় ছিলো যত দ্রুত সম্ভব বঙ্গবন্ধুর মরদেহ দাফন করা যায়। কিন্তু একজন কাজী সিরাজুল ইসলাম সেটি হতে দেননি।

    ajkerograbani.com

    বাংলাদেশ পুলিশে সে সময়ে কনস্টেবল হিসেবে কর্মরত এই সাহসী মানুষ বঙ্গবন্ধুর লাশের সামনে দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তার সামনে বলেছিলেন, ‘মরদেহের গোসল করাতে হবে।’ আর তিনিই তা করাতে চান।

    অথচ পরিকল্পনা ছিলো, লাশ গোসল ছাড়াই কবরে নিয়ে যাওয়ার। সে অনুযায়ী কবরও খুড়ে ফেলা হয়েছিলো। কিন্তু কাজী সিরাজুল ইসলাম অসীম সাহস নিয়ে পরম মমতায় জাতির জনককে গোসল করালেন। নিজেই নামলেন কবরে। সেখানেও যত্ন নিয়ে মরদেহ রাখলেন অন্তিম শয়নে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755