• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    একজন জনতার ইউএনও কাশিয়ানীর সাব্বির আহমেদ

    নিজস্ব প্রতিবেদক | ০৬ জানুয়ারি ২০২০ | ৯:২৯ অপরাহ্ণ

    একজন জনতার ইউএনও কাশিয়ানীর সাব্বির আহমেদ

    সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে যেখানে কর্তব্য অবহেলা, জনহয়রানি ও ঘুষ-দুর্নীতিসহ অভিযোগের শেষ নেই জনগণের। সেখানে ব্যতিক্রম গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ। যিনি লোভ লালসার উর্ধ্বে উঠে নিজ প্রতিষ্ঠানকে জনবান্ধব ও বিপদগ্রস্ত মানুষের আশ্রয়স্থল হিসেবে গড়ে তোলার চেষ্টা করছেন।
    সাব্বির আহমেদ মাত্র দুই মাস হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কাশিয়ানীতে যোগদান করেছেন। তার সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকাণ্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। কাশিয়ানী উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরালসভাবে কাজ করছেন তিনি। জনবান্ধব এই উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার সৎ জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।


    সাব্বির আহমেদ দায়িত্ব নেওয়ার পর কাশিয়ানী উপজেলা প্রশাসনকে নিজের মতো করে ঢেলে সাজানোর উদ্যোগ নেন। দীর্ঘদিনের পুঞ্জীভূত অনিয়ম ও দুর্নীতি দূর করে কাশিয়ানীকে একটি আধুনিক উন্নত জনপদ হিসেবে গড়ে তোলার। তার সততা ও কর্মদক্ষতায় উপজেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন প্রতিটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকাণ্ডে স্বচ্ছতা ও গতিশীলতা ফিরে আসতে শুরু করেছে।


    কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ মুজিব বর্ষে ১০০ জন মানুষকে কর্মমূখি ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। প্রতি বুধবার অভিযোগ, আপত্তির বিষয়ে গণশুনানির ব্যবস্থা করেছেন। প্রতি মাসের প্রথম সোমবার দিনটি তিনি নির্ধারণ করেছেন মুক্তিযোদ্ধাদের জন্য। এ দিনটিতে তিনি মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যবৃন্দের স্বার্থ সংশ্লিষ্ট সমস্যার বৈধ সমাধান দিবেন। তিনি মুজিব বর্ষে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

    সাব্বির আহমেদ রাষ্ট্র কর্তৃক নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে দক্ষ প্রশাসক হিসেবে উপজেলার সব শ্রেণি-পেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। সেইসঙ্গে গণমাধ্যম, ফেসবুক, মুঠোফোনের মাধ্যমে পাওয়া বিভিন্ন অভিযোগ দ্রুত সমাধান ও তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে সব শ্রেণি-পেশার মানুষের প্রশংসাও কুড়িয়েছেন।

    একজন ইউএনও হিসেবে সাব্বির আহমেদ কাশিয়ানীতে নির্দিষ্ট সময়ের বেশি থাকবেন না, কিন্তু থেকে যাবে তার কর্ম। কাশিয়ানীবাসী তাকে আজীবন মনে রাখবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669