• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    একটি কৃত্রিম পা জীবন পথের পাথেয় হতে পারে গোপালগঞ্জের মাহিনুরের

    গোপালগঞ্জ প্রতিনিধি: | ০৯ অক্টোবর ২০১৭ | ৬:৪০ অপরাহ্ণ

    একটি কৃত্রিম পা জীবন পথের পাথেয় হতে পারে গোপালগঞ্জের মাহিনুরের

    ২০০৭ সালে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে নবীনগর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাম পা হারাতে হয় মাহিনুরের। পা হারিয়েও থেমে থাকেনি দরিদ্র পরিবারের মেয়ে মাহিনুর। শত প্রতিকূলতার মধ্যেও হাল ছাড়েনি, চালিয়ে গিয়েছে লেখা পড়া। বৃদ্ধ পিতা সোনা মিয়াই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। ৬ সদস্যের বড় সংসার চালাতেই যেখানে হিমশিম ক্ষেতে হয়, সেখানে মেয়ের কৃত্রিম পা লাগানো কথা তিনি ভাবতেই পারেন না। এমন পরিস্থিতির মধ্য দিয়েই চলছে মাহিনুরের জীবন।
    মাহিনুর বর্তমানে গোপালগঞ্জ জেলার সদর উপজেলার মাঝিগাতী ইউনিয়নের ডালনিয়া আই,এ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী। একটি পা আর ক্রাচে ভর করেই তার স্কুলে যেতে হয়। কখনো করতে হয় সাংসারিক কাজ। মাহিনুরের বাবা ষাটোর্ধ সোনা মিয়া সিকদার রাজধানী ঢাকার বঙ্গবাজারে দিনমজুরের কাজ করেন। মা হাসিনা বেগম গৃহিনী। মাহিনুরের বাড়ি উপজেলার করপাড়া ইউনিয়নের বনগ্রাম দক্ষিণ পাড়ায়। দরিদ্র বাবার একার আয়েই সংসারের চাকা ঘোরে। তিন ভাই, তিন বোনের মধ্যে মাহিনুর সবার ছোট। বড় দুই ভাই বিয়ে করে আলাদা সংসার করছে। যার কারণে মাহিনুরকে অনেক কষ্ট করে লেখাপড়া চালাতে হয়।
    মাহিনুরের মা হাসিনা বেগম বলেন, আমার মেয়ের একটি পা না থাকার পরেও পড়াশুনার প্রতি খুব আগ্রহ। ও পড়াশুনা চালিয়ে যেতে চায়। বড় দুই ছেলে বিয়ে করে আলাদা সংসার করছে। একমাত্র স্বামীর আয়েই সংসার চালাতে হচ্ছে। তাই সমাজের বিবেকবানরা এগিয়ে এসে আমার মেয়ের পাশে দাড়ালে হয়তো একটা কৃত্রিম পায়ের ব্যবস্থা হতে পারে। আমি বিবেকবানদের কাছে আমার অভাগা মেয়ের পাশে দাঁড়ানোর আহব্বান জানাই। যাতে আমার এই মেয়েটা আর দশটা মেয়ের মতো স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারে, পড়াশুনা চালিয়ে যেতে পারে। ০১৯৩৬-১৬০২১৩ নম্বরে ফোন করে মাহিনুরের পরিবারের সাথে যোগাযোগ করতে পারেন।
    ডালনিয়া আই, এ, উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি গোলাম মোস্তফা বলেন, মাহিনুরের প্রতি আমরা আন্তরিক। একটা কৃত্রিম পা যোগাড় করা অনেক টাকার ব্যাপার। তাই সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসতেন, তাহলে মাহিনুরের জীবনটা বদলে যেত।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669