• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    একদিনে করোনায় ৪ হাজার প্রাণহানি, আক্রান্ত সোয়া দুই লাখ

    | ০৩ আগস্ট ২০২০ | ৯:০৫ পূর্বাহ্ণ

    একদিনে করোনায় ৪ হাজার প্রাণহানি, আক্রান্ত সোয়া দুই লাখ

    প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা কমছেই না। প্রতিনিয়ত অচেনা ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। এছাড়া আক্রান্তের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম।


    চীনের উহান থেকে শুরু হওয়া অদৃশ্য ভাইরাসটি ইতোমধ্যে বিশ্বের ৬ লাখ ৯৩ হাজারের মতো মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্তের সংখ্যাও এক কোটি ৮২ লাখ ছাড়িয়েছি।


    করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮২ লাখ ৩১ হাজার ৫৩৫ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৬৯৪ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৪ লাখ ৪৩ হাজার ৮৪৪ জন।

    এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৬৯০ জন। মারা গেছেন ৪০১১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ লাখ ১৭ হাজার ৬১২ জন।

    চীনের উহানে করোনা সংক্রমণ সৃষ্টি হলেও এখন অদৃশ্য এই ভাইরাসটির বেশি প্রকোপ আমেরিকা ও দক্ষিণ এশিয়ায়। ইউরোপের কিছু দেশেও ফের ভাইরাসটির সংক্রমণ বেড়েছে। নতুন করে আক্রান্তের রেকর্ড হয়েছে চীন-জাপানেও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করেছে, অনেকে দেশে করোনার সংক্রমণের মাত্রা মারাত্মক ঊর্ধ্বমুখী। তাই করোনা প্রতিরোধের পদক্ষেপ দ্বিগুণ করতে হবে।

    করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪৮ লাখ ১৩ হাজার ৬৪৭ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৮০ হাজার ২১৭ জন।

    করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৭ লাখ ৩৩ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১৩০ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৮৪ হাজার ৫১ জন।

    করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৮ লাখ ৪ হাজার ৭০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৭ হাজার ২২৮ জন।

    চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৮৭০ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ১২৮ জনের।

    পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৪৮৫ জন। তাদের মধ্যে মারা গেছেন ৮ হাজার ৩৬৬ জন।

    প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ১৫৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673