• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    একদিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে গেল করোনাভাইরাস

    ডেস্ক | ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ৯:৫৫ পূর্বাহ্ণ

    একদিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে গেল করোনাভাইরাস

    চীনে মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। একদিনে ২৪৪ জনের মৃত্যু হয়েছে। মহামারী এই ভাইরাসে বুধবার এই রেকর্ড সংখ্যক মৃত্যু হয়, যা এখন পর্যন্ত একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা।

    বুধবার শুধু চীনের হুবেই প্রদেশেই মারা গেছেন ২৪২ জন। এদিন মোট মৃত্যুবরণ করেছেন ২৪৪ জন। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৫৭ জনে।


    বৃহস্পতিবার হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, প্রদেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩১০ জনে। চীনের মূল ভূখণ্ডে মোট মৃত্যুর সংখ্যা কমপক্ষে ১ হাজার ৩৫৫ জন। এছাড়া মধ্যে চীন ছাড়া হংকং ও ফিলিপাইনে দুজন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

    হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে ১৪ হাজার ৮৪০টি ভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে, যা প্রাদুর্ভাবের কেন্দ্রস্থলে মোট সংখ্যা ৪৮ হাজার ২০৬ জন।

    হুবেইতে ৩৩ হাজার ৬৯৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

    যাদের মধ্যে ১ হাজার ৩৩৭ জন গুরুতর অবস্থায় রয়েছেন। ৩৩ হাজার ৪৪১ জন রোগী সুস্থ হয়েছেন এবং তাদের অব্যাহতি দেয়া হয়েছে।
    চীনের বাইরে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙর করা ডায়মন্ড প্রিন্সেস নামক প্রমোদতরীতে। বিলাসবহুল ওই নৌযান তিন হাজার ৭০০ যাত্রী নিয়ে এখন কোয়ারেন্টাইনে। বুধবার পর্যন্ত সেখানে থাকা ১৭৫ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

    গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা হয়। সূত্র: সিএনবিসি

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী