• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    একযোগে বিএনপির ২৩ নেতার পদত্যাগ

    ডেস্ক | ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ১০:৪১ পূর্বাহ্ণ

    একযোগে বিএনপির ২৩ নেতার পদত্যাগ

    মানিকগঞ্জের শিবালয় উপজেলা বিএনপির ২৭ সদস্যবিশিষ্ট কমিটির ২৩ জনই পদত্যাগ করেছেন। সোমবার একযোগে তারা জেলা বিএনপির কাছে এ পদত্যাগপত্র জমা দেন।


    পদত্যাগী নেতারা অভিযোগ করেছেন, দলের ত্যাগী, পরীক্ষিত, মামলার শিকার নেতাদের বঞ্চিত ও অবমূল্যায়ন করে কমিটি দেওয়া হয়েছে। গত সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে সিল দেওয়া ব্যক্তিদেরও কমিটিতে রাখা হয়েছে। কমিটিতে জেষ্ঠ্যতা লঙ্ঘন করা হয়েছে।


    গত ১১ সেপ্টেম্বর মানিকগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি জেলার ৭টি উপজেলা এবং দুটি পৌরসভা কমিটির অনুমোদন দেয়। ঘোষণার পর থেকে এসব কমিটিতে ত্যাগী নেতাদের রাখা হয়নি বলে অভিযোগ উঠে।

    এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক তোজাম্মেল হক তোজা গণমাধ্যমকে বলেন, সাতটি উপজেলার মধ্যে ছয়টি উপজেলাসহ মানিকগঞ্জ পৌরসভা আহ্বায়ক কমিটির প্রায় সব সদস্যের পর্যায়ক্রমে পদত্যাগ করার সম্ভাবনা রয়েছে।

    শিবালয় উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির পদত্যাগী এক নম্বর যুগ্ম আহ্বায়ক সত্যেন কান্ত পণ্ডিত ভজন বলেন, উপজেলা পর্যায়ে যে কমিটি করা হয়েছে, এ দিয়ে দলে গতি আসবে না। আরও বিশৃঙ্খলা সৃষ্টি হবে। তাই আমিসহ কমিটির ২৭ সদস্যের ২৩ জনই পদত্যাগ করেছি।

    এর আগে গত ১৪ সেপ্টেম্বর দুপুরে বিএনপির নবগঠিত উপজেলা ও দুটি পৌরসভার আহ্বায়ক কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে বিএনপির একাংশ মানিকগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন।

    তবে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জামিলুর রশীদ খান বলেন, যারা সংবাদ সম্মেলন করেছেন মূলত তারাই দলের ষড়যন্ত্রকারী। তারা চান না বিএনপি গতিশীল হোক। তারা সরকার দলীয় নেতাদের বিশেষ সুবিধা দিতে এই সংবাদ সংম্মেলন করেছেন। ইতোমধ্যে যারা পদত্যাগ করেছেন, তাদের দলের ষড়যন্ত্রকারীরা পদত্যাগে বাধ্য করেছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673