• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    একাধিক স্টেজ শো’তে অংশ নিতে দেশে ফিরেছেন সায়েরা রেজা

    হাবিব মোস্তফা | ২৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৬:১৪ অপরাহ্ণ

    একাধিক স্টেজ শো’তে অংশ নিতে দেশে ফিরেছেন সায়েরা রেজা

    সায়েরা রেজা বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে এক অতি পরিচিত মুখ।‘সুখের অমিল’,‘এক নিমিষে’,‘আরবান ফোক্স’,‘নিদাগীরে’ শিরোনামের চারটি একক, একাধিক মিক্সড ও প্লেব্যাকের মাধ্যমে তিনি শ্রোতাদের হৃদয়ে ইতিমধ্যে একটি ভালোবাসার আসন গড়ে নিয়েছেন।স্বামীর পেশার কারণে তিনি বাংলাদেশের বাইরে অবস্থান করেন।প্রবাসে বাংলাদেশী কমিউনিটির কাছেও শিল্পী হিসেবে তার একটা ব্যাপক পরিচিত রয়েছে।
    কয়েকটি স্টেজ শো,টিভি প্রোগ্রাম ও নতুন এলবামের কাজের জন্য সম্প্রতী সায়েরা রেজা বাংলাদেশে এসেছেন।
    কথা হল তার সাথে।


    *এবারের সফরে কি কি কাজ করবেন?
    – বিভিন্ন অনুষ্ঠানে দেশের শিল্পীরা বিদেশের মাটিতে আমন্ত্রিত হোন।আমার বেলায় বিষয়টি পুরোপুরি উল্টো।দেশের কোন অনুষ্ঠানে যোগ দিতে আমাকে সহস্র মাইল দূরের দেশ থেকে উড়ে এসে হাজির হতে হয়েছে।বিষয়টি আমার কাছে বেশ আনন্দের ও গর্বের। দুই সপ্তাহ দেশে থাকবো।কয়েকটি স্টেজ প্রোগ্রাম ও ভিআইপি শোতে গাইব।পাশাপাশি নতুন এলবামের গানে কণ্ঠ এবং ভিডিও নির্মানের কাজ গুলোও এগিয়ে নেবো।


    হাজার মাইল দূরে থেকেও দেশকে কিভাবে অনুভব করেন?
    -আমি একজন বাঙ্গালী শিল্পী,এটা আমার গর্ব।আমি মনে করি, শিল্পীর কোন দেশ নেই, ভৌগোলিক সীমারেখা নেই।আমি যেখানেই থাকিনা কেন সব সময় বাংলাদেশকে, দেশের মা মাটির সুরকে, লাল সবুজের চেতনাকে বুকে ধারণ করি।বিদেশের মাটিতেও আমি সব সময় এ দেশের হাজার বছরের ঐতিহ্যে লালিত সাধক শিল্পীদের গান পরিবেশন করি।

    বিদেশের মাটিতে বাংলা ফোক গানের সাড়া কেমন?
    -রেসপন্স তৈরীর দায়িত্বটুকু একজন শিল্পীর।আমরা যা গাইব শ্রোতারা তাই শুনবে।একজন বাঙ্গালী হিসেবে বিদেশের মাটিতে নিজের দেশের ঐতিহ্য তুলে ধরা বাংলাদেশের একজন নাগরিক ও বাংলা ভাষাভাষীর মানুষে হিসেবে আমাদের নৈতিক দায়িত্বের মধ্যে বর্তায়।আমি সায়েরা রেজা সে ক্ষেত্রে শতভাগ সফল, যুক্তরাষ্ট্রের মত দেশে আমি আমার দেশের গানকে সম্মানের সাথে উপস্থাপন করি।নিজেকে বাঙ্গালী হিসেবে পরিচয় দিতে পেরে আমি গর্বিত।শ্রোতারা বেশ আগ্রহ নিয়ে আমাদের দেশের গান শুনে।এটা আমার অনেক বড় প্রাপ্তির জায়গা।

    শ্রোতাদের উদ্দেশ্যে আপনার বক্তব্য:
    -শ্রোতাদের উদ্দেশ্যে বলব, তাদের ভালবাসার কারনেই আমি আজ সায়েরা রেজা। ভালবাসার ঋণ কখনো শোধ করা যায়না।সব সময় ভাল গান গেয়ে তাদের ভালোবাসার ঋণকে আরও বাড়াতে চাই, সব সময় তাদের দোয়া ও সমর্থন চাই।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673