• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এক বস্তা পেঁয়াজের দাম ৫০ টাকা

    | ২০ সেপ্টেম্বর ২০২০ | ৯:১১ অপরাহ্ণ

    এক বস্তা পেঁয়াজের দাম ৫০ টাকা

    ভারত থেকে আমদানির পর হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে। প্রকারভেদে এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ থেকে ৪০ টাকা কেজি দরে। তবে পঁচে যাওয়া পেঁয়াজের প্রতি ৫০ কেজির বস্তা বিক্রি হচ্ছে মাত্র ৫০ থেকে ১০০ টাকায়।


    রোববার হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে। তবে অন্যান্য মালামাল আমদানি স্বাভাবিক রয়েছে। আগামীকাল সোমবার হিলি স্থলবন্দর দিয়ে ১৪ ও ১৫ তারিখের রফতানি অনুমতি পাওয়া পেঁয়াজ পুনরায় দেশে আমদানি হতে পারে বলে বন্দরের ব্যবসায়ীরা বলছেন।


    এদিকে, শনিবারের আমদানিকরা পচা পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছে আমমদানিকারকরা। তারা বলছে তাদেরকে অর্ধ কোটি টাকার লোকশান গুনতে হবে।

    হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক শাহিনুর ইসলাম জানান, গত ১৩ তারিখে রফতানির অনুমতি পাওয়া পেঁয়াজগুলো শনিবার হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করেছে। এদিন ভারত থেকে ১১টি ট্রাকে মোট ২৪৬ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে।

    হিলি বন্দরের আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ বলেন, ৫ দিন ধরে পেঁয়াজগুলো সীমান্তের ওপারে আটকা পরে থাকায় এবং দেশে প্রবেশ করতে না পারায় অতিমাত্রার গরম ও বৃষ্টিতে ভিজে পচে নষ্ট হয়ে গেছে। প্রতি ট্রাকের ৭৫ শতাংশ পেঁয়াজ নষ্ট হয়ে গেছে বলে জানিয়েছে বন্দরের ব্যবসায়ীরা।

    এ অবস্থায় দারুণ ক্ষতির মুখে পড়েছে পেঁয়াজ আমদানিকারকরা। উপজেলা নিবার্হী অফিসার রাফিউল আলম বলছেন, হিলিতে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখা হয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669