সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

এক বাঘাইড়ের দাম ২৪ হাজার

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

এক বাঘাইড়ের দাম ২৪ হাজার

রংপুরে প্রায় ৩৩ কেজির একটি বাঘাইড় মাছ ২৪ হাজার টাকায় বিক্রি হয়েছে। মঙ্গলবার সকালে নগরীর সেন্ট্রাল রোডে মাছটি নিয়ে আসেন মাছ বিক্রেতা মনোয়ার হোসেন। মাছটি দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

মনোয়ার হোসেনের বাড়ি গাইবান্ধায়। তিনি জানান, যমুনা নদীতে বাঘাইড় মাছটি পাওয়া গেছে। তিনি জেলেদের কাছ থেকে মাছটি কিনেছেন। বেশি দামে বিক্রির আশায় শহরে এসেছেন।‌


তিনি আরো জানান, ৩২ কেজি ৬০০ গ্রাম ওজনের বাঘাইড় মাছটি ৩২ হাজার টাকা দাম চান তিনি। বেশ কয়েকজন মাছটি কিনতে আগ্রহ প্রকাশ করে ১০ হাজার থেকে দাম বলতে শুরু করেন। কিন্তু শেষ পর্যন্ত ২৪ হাজার টাকায় মাছটি কিনে নেন রায়হান জীবন নামে এক তরুণ উদ্যোক্তা।

টাকা গুনতে গুনতে মাছ বিক্রেতা মনোয়ার বলেন, অনেকদিন পর এত বড় বাঘাইড় মাছ বিক্রি করলাম।‌ লকডাউনের আগে একটা বাঘাইড় ৫০ হাজার টাকায় বিক্রি করেছিলাম। ওই মাছটার ওজন ৮০ কেজিরও বেশি ছিল।


অনেক দরদাম করার পর পছন্দের বাঘাইড় কিনতে পেরে আনন্দিত রায়হান। অনুভূতির কথা জানাতে গিয়ে বলেন, প্রায়ই বড় মাছ কেনা হয়। কিন্তু এবার অনেকদিন পর এত বড় বাঘাইড় কিনলাম। পরিবারের সবাই মাছটা দেখে খুব খুশি হবে।‌ এটা ভেবেই ভালো লাগছে।

রংপুর জেলা মৎস্য কর্মকর্তা বরুন চন্দ্র বিশ্বাস বলেন, মিঠাপানির সুস্বাদু বড় বাঘাইড় মাছ নদীতে এখন মাঝে মধ্যেই দেখা যায়। এ ধরনের মাছ সাধারণত রংপুরের তিস্তা নদী বেষ্টিত গঙ্গাচড়া, কাউনিয়া ও পীরগাছায় জেলেদের জালে বেশি ধরা পড়ে। তবে পার্শ্ববর্তী কুড়িগ্রাম ও গাইবান্ধায় নদীতে বাঘাইড় মাছ বেশি দেখা যায়।

Facebook Comments Box

Posted ১২:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১