• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এক মঞ্চে আ. লীগের চার মনোনয়ন প্রত্যাশী

    ডেস্ক | ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১১:৪৪ অপরাহ্ণ

    এক মঞ্চে আ. লীগের চার মনোনয়ন প্রত্যাশী

    আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জ-১ আসনে রাজনৈতিক নেতৃত্বের পরিবর্তনের অঙ্গীকার নিয়ে একই মঞ্চে ঐক্যবদ্ধ হওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চার প্রভাবশালী নেতা।


    মনোনয়ন প্রত্যাশীরা হলেন- সাবেক সংসদ সদস্য সৈয়দ রফিকুল হক সোহেল, সুনামগঞ্জ-১ আসন থেকে চারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত জননেতা আব্দুল হেকিম চৌধুরীর জৈষ্ঠ্য পুত্র জননেতা রফিকুল হাসান চৌধুরী, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের জৈষ্ঠ্য সহ সভাপতি জননেতা রেজাউল করিম শামীম ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির টিম সদস্য সাবেক যুগ্ম সচিব বিনয় ভূষন তালুকদার ভানু।


    আজ মঙ্গলবার বিকেলে ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে জয়শ্রী বাজার মাঠে আয়োজিত আগামী নির্বাচনে করণীয় শীর্ষক এক সমাবেশে এ পরিবর্তনের অঙ্গীকার ব্যক্ত করেন ওই চার প্রভাবশালী নেতা।

    সভায় মনোনয়নপ্রত্যাশী রফিুল হাসান চৌধুরী এ আসনের আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে দুর্বল করে রাখার জন্য বর্তমান এমপি মোয়াজ্জেম হোসেন রতনকে দায়ী করে বলেন, সুনামগঞ্জ-১ আসনটি স্বাধীনতার পর থেকেই আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। আর তখন থেকেই তৃণমূল পর্যায় থেকে শুরু করে এখানকার আ. লীগ সাংগঠনিকভাবে অত্যন্ত সুশৃংখল ও শক্তিশালী একটি দল। কিন্তু এ আসনে আওয়ামী লীগের টিকিটে মোয়াজ্জেম হোসেন রতন এমপি হওয়ার পর থেকেই তিনি তৃণমূল পর্যায় থেকে শুরু করে এখানকার আওয়ামী লীগকে কোণঠাঁসা করে রেখেছেন এবং তিনি রাজনৈতিকভাবে আওয়ামী লীগকে দুর্বল করে এলাকায় বিএনপি জামায়াতের কিছু লোককে দলে ঢুকিয়ে তিনি তাদেরকে দিয়েই এলাকার দলীয়সহ সকল উন্নযনমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। তাই এখানকার আ. লীগকে পুনরায় সু-সংগঠিত করার লক্ষেই আজ আমরা সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়েছি।

    অপর মনোনয়ন প্রত্যাশী বিনয় ভূষণ তালুকদার ভানু বলেন, স্বাধীনতার পর থেকেই এ আসনটিতে আওয়ামী লীগের নেতৃত্বে হিন্দু-মুসলিমসহ সকল বর্ণ-ধর্মের লোকজন মিলে-মিশে বসবাস করে আসলেও বর্তমানে এখানে রাজনৈতিকভাবে দক্ষ নেতৃত্বের অভাবে দলীয় নেতা-কর্মীসহ সকল শ্রেণী-পেশার লোকই দিশেহারা হয়ে পড়েছে। তিনি আরো বলেন, আমি গত ৫ বছর ধরে ধর্মপাশা-মধ্যনগর, জামালগঞ্জ ও তাহিরপুর নিয়ে গঠিত সুনামগঞ্জ-১ আসনটির প্রত্যেকটি পাড়া-মহল্লায় গিয়ে দলীয় তৃণমূলের নেতাকর্মীসহ এলাকার লোজনের কাছে গিয়ে দেখেছি দল ক্ষমতায় থাকার পরও তারা আজ কত অসহায়। তাই আজ সময় এসেছে পরিবর্তনের। কারণ দল শক্তিশালী না থাকলে আমাদের কারোই অস্তিত্বই থাকবে না।

    এ সময় সভায় উপস্থিত আওয়ামী লীগের তৃণমূলের হাজারো নেতাকর্মীর স্লোগান আর করতালীতে হাওর এলাকা মুখরিত হয়ে উঠে।

    উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তফাজ্জল হোসেন ছানু মিয়ার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবায়ের পাশা হিমুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, ওই চার মনোনয়ন প্রত্যাশী ছাড়াও উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ্য সহ-সভাপতি আলমগীর কবির, যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা সুশীল চন্দ্র সরকার, হাবিবুল্লাহ তালুকদার, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক সুলতান তালুকদার, উপজেলা যুব লীগের সহ-সভাপতি এম আর খান পাঠান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একরাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তাজ উদ্দিন আহম্মেদ, এনায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন বাহার, ত্রাণ বিষয়ক সম্পাদক সোহান আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন, সহ-সভাপতি জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক শাকিল খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পাখি সিংহ প্রমুখ।

    পরে ওই চার মনোনয়ন প্রত্যাশী রাত ৮টায় উপজেলার সুখাইড়-রাজাপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে রাজাপুর বাজারে এক মতবিনিময় সভায় মিলিত হন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4670