• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এখনই গ্রেপ্তার হচ্ছেন না খালেদা

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১৫ অক্টোবর ২০১৭ | ৩:৩৮ অপরাহ্ণ

    এখনই গ্রেপ্তার হচ্ছেন না খালেদা

    বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী বুধবার বিকেলে লন্ডন থেকে দেশে ফিরছেন। তবে তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও বিমানবন্দরেই তিনি গ্রেপ্তার হচ্ছে না বলে জানা গেছে। কারণ এখনো সংশ্লিষ্ট থানায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা পৌঁছেনি। আর সরকার চাইছে গ্রেপ্তারের মাধ্যমে কোনো ইস্যু সৃষ্টি না করে বেগম জিয়ার বিরুদ্ধে চলমান বিভিন্ন মামলার বিচার নির্বিঘ্নে সম্পন্ন করতে।


    দীর্ঘ তিন মাসের বেশি সময় লন্ডনে কাটিয়ে আগামী ১৮ অক্টোবর এমিরেটসের একটি বিমানে দেশে ফিরছেন বেগম খালেদা জিয়া। চিকিৎসা ও পরিবারের সঙ্গে সাক্ষাতের কথা বলে গত ১৫ জুলাই লন্ডনে যান বেগম জিয়া। এরপর তাঁর চিকিৎসা সম্পর্কে অনেকটাই অন্ধকারে ছিল বিএনপি। আর আদালতে তাঁর বিরুদ্ধে চলমান কয়েকটি মামলা নিয়ে বিপাকে পড়ে মামলা পরিচালনাকারী আইনজীবীরা। আর গত ১২ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম জিয়া আদালতে হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। অন্যদিকে, বাংলাদেশে মুক্তিযুদ্ধ, মানচিত্র ও জাতীয় পতাকাকে অবমাননার অভিযোগে গত বছরের এক মানহানি মামলায় বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ঢাকা মহানগর হাকিম। এর আগে গত ৯ অক্টোবর পেট্রোল বোমার এক মামলায় কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।


    আদালতের তিন গ্রেপ্তারি পরোয়ানার পরিপ্রেক্ষিতে ধারণা করা হয়, উচ্চ আদালতে জামিন না হলে দেশে ফিরলেই জেলে যেতে হবে বেগম জিয়াকে। তবে বিমানবন্দর থানা সূত্রে জানা গেছে, কোনো আদালতের গ্রেপ্তারি পরোয়ানা সেখানে এসে পৌঁছেনি। তাই বিমানবন্দরেই গ্রেপ্তার হচ্ছেন না বেগম জিয়া। বিএনপির চেয়ারপারসনের কার্যালয় এবং বাসভবন গুলশানে। গুলশান থানাও জানিয়েছে কোনো আদালতের গ্রেপ্তারি পরোয়ানা তাঁদের কাছে এসে পৌছেনি।

    সরকারের একাধিক সূত্র নিশ্চিত করেছে, বেগম জিয়াকে বিমানবন্দরে বা গুলশানে গ্রেপ্তার করে বিএনপির জন্য ইস্যু সৃষ্টি করতে চায় না তারা। বরং বেগম জিয়ার মামলাগুলোর বিচার দ্রুত নিষ্পত্তি চায় এ কারণেই আপাতত গ্রেপ্তার করা হচ্ছে না বেগম জিয়াকে।

    জিয়া অরফানেজ মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ১৯ই অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। জানা গেছে, ওই দিন আদালতে উপস্থিত থেকে জামিন আবেদন করবেন বেগম জিয়া।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669