শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

‘এখনই লকডাউনের পরামর্শ দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা’

ডেস্ক   |   রবিবার, ২২ মার্চ ২০২০ | প্রিন্ট  

‘এখনই লকডাউনের পরামর্শ দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা’

বিশ্বব্যাপী ভয়াবহ আকার ধারণ করা করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশের আংশিক কিংবা পুরোটা লকডাউনের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমনটা প্রচার পেলেও তা অস্বীকার করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।
তিনি জানিয়েছেন, সরকার পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে। এখনই পুরো বাংলাদেশ লকডাউনের কথা বলেনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা। রবিবার দুপুরে নিজ মন্ত্রণালয়ে সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন। করোনা পরিস্থিতি নিয়ে জানাতে এই সংবাদ সম্মেলন ডাকেন মন্ত্রী।
শনিবার বনানীতে নিজ বাসায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রটেকশন (এসডিসিপি) এর প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন সাংবাদিকদের জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লকডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে। সেই খবর বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচারিত হয়।
সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী সেই সংবাদ সঠিক নয় বলে দাবি করেন। তিনি বলেন, ‘গতকাল বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে উদ্ধৃত করে এ ধরনের যে নিউজ প্রকাশ হয়েছে এটা ঠিক নয়। এ ধরনের পরামর্শ তারা দেয়নি।’

Facebook Comments Box


Posted ১:৩৬ অপরাহ্ণ | রবিবার, ২২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১