শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

এখনো করোনা শনাক্ত হয়নি যেসব দেশে

  |   শুক্রবার, ২৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

এখনো করোনা শনাক্ত হয়নি যেসব দেশে

বিশ্ব কাঁপছে করোনাভাইরাস আতঙ্কে। এরই মধ্যে চীন প্রকোপ কমলেও ইউরোপে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে এই ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসেবে এরপরই করোনার প্রকোপ শুরু হতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এরই মধ্যে বিশ্বের ২০০টিরও বেশি দেশ ও অঞ্চলে করোনা হানা দিয়েছে। এর মধ্যেও কিছু ভাগ্যবান দেশ ও অঞ্চল রয়েছে যেখানে এখনো করোনা শনাক্ত হয়নি।
এশিয়া, ওশেনিয়া ও আফ্রিকা মহাদেশের বেশ কয়েকটি দেশ ও অঞ্চলে এখনো করোনাভাইরাস শনাক্ত হয়নি। তবে সেখানে এর অস্তিত্ব আছে কি না তা অবশ্য নিশ্চিত নয়। সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা আশঙ্কা করেছিল পর্যাপ্ত পরীক্ষা ও ব্যবস্থা না নেয়ায় অনেক দেশে করোনা শনাক্ত হয়নি। তবে সেসব দেশেও এর উপস্থিতি থাকতে পারে।
তবে যেহেতু এখনো এসব দেশে করোনা শনাক্ত হয়নি সেই হিসাবে এই দেশগুলোকে ভাগ্যবান বলা যেতেই পারে। দেখে নেয়া যাক কোন মহাদেশের কোন দেশগুলোতে এখন করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়নি।
এশিয়া মহাদেশ- ইয়েমেন, উত্তর কোরিয়া, তাজিকিস্তান, তুর্কেমিনিস্তান।
ওশেনিয়া মহাদেশ- সোলোমান আইল্যান্ড, ভানুয়াতু, সামোয়া, কিরিবিতি, মাইক্রোনেশিয়া, টোঙ্গা, মার্শাল আইল্যান্ড, পালাও, টুভ্যালু, নাউরু।
আফ্রিকা মহাদেশ- বুরুন্ডি, সাউথ সুদান, সিয়েরা লিওন, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক, বতসোয়ানা, লেসেথো।
এখন পর্যন্ত বিশ্বে করোনায় নিহতের সংখ্যা ২৪ হাজার ৭৩ জন এবং আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ৩১ হাজার ৮১৯ জন। অপরদিকে ১ লাখ ২৩ হাজার ৯৪২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Facebook Comments Box


Posted ১:৩৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১