• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এখনো নামাজ পড়তে গিয়ে সেজদা দিতে পারি না: কাদের

    অনলাইন ডেস্ক | ১৫ জুলাই ২০১৭ | ১০:২৫ পূর্বাহ্ণ

    এখনো নামাজ পড়তে গিয়ে সেজদা দিতে পারি না: কাদের

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপি-জামায়াতের সাবেক জোট সরকারের সমালোচনা করে বলেছেন, ‘২১ আগস্টের গ্রেনেড হামলার কারণে এখনো নামাজ পড়তে গিয়ে সেজদা দিতে পারি না। আমার চেয়ে অনেকেই পঙ্গুত্ববরণ করেছেন। আইভী রহমানসহ ২৩ জন তো জীবনই দিয়েছেন। এরপর সেইসময়ের সরকার মামলার আলামত নষ্ট করে দিয়ে, তথাকথিত বিচার বিভাগীয় তদন্ত করে ও জজ মিয়া নাটক সাজিয়ে সাধু সাজতে চেয়েছিল।’


    আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের সঙ্গে দলটির সম্পাদকমণ্ডলীর জরুরি সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন কাদের।

    ajkerograbani.com

    তিনি বলেন, ১৭ আগস্ট সারাদেশের ৬৩টি জেলায় সিরিজ বোমা চালিয়েছিল জঙ্গিরা। বাংলা ভাই-শায়খ আব্দুর রহমানদের উত্থান বিএনপির আমলেই হয়েছিল। শেখ হাসিনাকে হত্যার জন্য চট্টগ্রামে, বরিশালের গৌরনদী, নাটোর, সাতক্ষীরাসহ বিভিন্ন জায়গায় হামলা হয়েছিল। কই খালেদা জিয়ার ওপর তো কোনা হামলার কথা শোনা যায়নি।

    কাদের বলেন, আমরা কি বেগম জিয়ার মিটিংয়ে হামলা চালিয়েছি? আওয়ামী লীগের আহাসান উল্লাহ মাস্টার, শাহ এম এম এস কিবরিয়া, সাংবাদিক মানিকসহ কত নাম বলবো যাদের হত্যা করা হয়েছে। কত গুম, কত খুন করেছে বিএনপি তার হিসাব নেই। গণতন্ত্র পুনরুদ্ধারে নামে ২৫০ জনকে পুড়িয়ে মেরেছে। এখনো বার্ন ইউনিটিতে আহাজারি শোনা যায়।

    প্রিন্ট মিডিয়ার সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক একটি দল। আমাদের ঘরোয়া গণতন্ত্র, তর্ক-বিতর্ক নিয়ে, সঠিক তথ্য নিয়ে সংবাদ প্রকাশ করুন। তথ্য যাচাই না করে রঙ চড়ানোর দরকার আছে কি? অভ্যন্তরীণ বিষয়ে আমাদের সমালোচনা আমরা করবো। কেউ কেউ এমন বিষয় নিয়ে আসেন, যেগুলো তথ্য নয়। আংশিক সত্যও আসে না।

    তিনি বলেন, গঠনমূলক সমালোচনা করলে আমরা দল হিসাবে শুদ্ধ হতে পারি। গণমাধ্যমকে আমরা শত্রু মনে করি না।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755