• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এদেশে সব ধর্মের মানুষ সুখে শান্তিতে বসবাস করছে : এস কে সিনহা

    অনলাইন ডেস্ক | ০৭ জুলাই ২০১৭ | ১০:০৭ অপরাহ্ণ

    এদেশে সব ধর্মের মানুষ সুখে শান্তিতে বসবাস করছে : এস কে সিনহা

    প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) বলেছেন, প্রতিটি ধর্ম গ্রন্থে মানুষের কল্যাণের কথা বলা হয়েছে। কিন্তু কতিপয় স্বার্থান্বেষী মহল ধর্মের অপব্যাখ্যা করে ধর্মের নামে ধ্বংসযজ্ঞ চালায়। ধর্মনিরপেক্ষ বাংলাদেশ হচ্ছে পৃথিবীর মধ্যে এক উজ্জল দৃষ্টান্ত। এদেশে সব ধর্মের মানুষ সুখে শান্তিতে বসবাস করছে।


    আজ সকালে কুমিল্লা শহরের কাপড়িয়া পট্টিতে শ্রী চাঁন্দমনি রক্ষাকালী মন্দিরের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

    ajkerograbani.com

    তিনি আরো বলেন, সন্ত্রাস নাশকতা জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। পিতা-মাতা অভিভাবকদের অজান্তে কিছু শিশু কিশোর সন্তান ধর্মের নামে বিভ্রান্ত হয়ে সন্ত্রাসী হয়ে যাচ্ছে।

    মসজিদে যেন কোনো ধর্মীয় অপব্যাখ্যা বা উস্কানীমূলক বক্তব্য দিতে না পারে সেদিকে নজরদারী বাড়াতে হবে এবং সন্ত্রাস নাশকতা জঙ্গিবাদ প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে।

    তিনি বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য প্রতিটি জেলায় দক্ষ অভিজ্ঞ জেলা প্রশাসক পুলিশ সুপারের ন্যায় জেলা ও দায়রা জজদের ও একসাথে কাজ করা প্রয়োজন।

    তিনি শান্তি ও সম্প্রীতির মাধ্যমে সহ অবস্থানের সাথে এক সাথে সুখে দুঃখে সবাই মিলে মিশে যার যার ধর্ম সুষ্ঠুভাবে পালনের জন্য সবার প্রতি আহবান জানান।

    কুমিল্লার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ শ্রী চাঁন্দমনি রক্ষাকালী মন্দিরের ইনটেস্টের বেগম জেবুননেছার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধান বিচারপতির পত্নী সুষমা স্বরাজ, সাবেক নির্বাচন কমিশনার ও সাবেক জেলা জজ ছহুল হোসাইন, সাবেক জেলা জজ দেওয়ান মো: সফিউল্লাহ, রামকৃষ্ণ মিশন ও আশ্রমের সম্পাদক স্বামী বিশ্বেশ্বরানন্দ, জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম, পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রী চাঁন্দমনি রক্ষাকালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক হারাধন আচার্য।
    প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) বলেছেন, প্রতিটি ধর্ম গ্রন্থে মানুষের কল্যাণের কথা বলা হয়েছে। কিন্তু কতিপয় স্বার্থান্বেষী মহল ধর্মের অপব্যাখ্যা করে ধর্মের নামে ধ্বংসযজ্ঞ চালায়। ধর্মনিরপেক্ষ বাংলাদেশ হচ্ছে পৃথিবীর মধ্যে এক উজ্জল দৃষ্টান্ত। এদেশে সব ধর্মের মানুষ সুখে শান্তিতে বসবাস করছে। আজ সকালে কুমিল্লা শহরের কাপড়িয়া পট্টিতে শ্রী চাঁন্দমনি রক্ষাকালী মন্দিরের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, সন্ত্রাস নাশকতা জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। পিতা-মাতা অভিভাবকদের অজান্তে কিছু শিশু কিশোর সন্তান ধর্মের নামে বিভ্রান্ত হয়ে সন্ত্রাসী হয়ে যাচ্ছে। মসজিদে যেন কোনো ধর্মীয় অপব্যাখ্যা বা উস্কানীমূলক বক্তব্য দিতে না পারে সেদিকে নজরদারী বাড়াতে হবে এবং সন্ত্রাস নাশকতা জঙ্গিবাদ প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য প্রতিটি জেলায় দক্ষ অভিজ্ঞ জেলা প্রশাসক পুলিশ সুপারের ন্যায় জেলা ও দায়রা জজদের ও একসাথে কাজ করা প্রয়োজন। তিনি শান্তি ও সম্প্রীতির মাধ্যমে সহ অবস্থানের সাথে এক সাথে সুখে দুঃখে সবাই মিলে মিশে যার যার ধর্ম সুষ্ঠুভাবে পালনের জন্য সবার প্রতি আহবান জানান। কুমিল্লার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ শ্রী চাঁন্দমনি রক্ষাকালী মন্দিরের ইনটেস্টের বেগম জেবুননেছার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধান বিচারপতির পত্নী সুষমা স্বরাজ, সাবেক নির্বাচন কমিশনার ও সাবেক জেলা জজ ছহুল হোসাইন, সাবেক জেলা জজ দেওয়ান মো: সফিউল্লাহ, রামকৃষ্ণ মিশন ও আশ্রমের সম্পাদক স্বামী বিশ্বেশ্বরানন্দ, জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম, পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রী চাঁন্দমনি রক্ষাকালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক হারাধন আচার্য।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757