বুধবার, নভেম্বর ২৪, ২০২১

এবার ইডেন কলেজের শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগ

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২৪ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

এবার ইডেন কলেজের শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগ

হাফ ভাড়া দেওয়ায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি কলেজের এক ছাত্রীকে বাসের চালক এবং হেলপার প্রকাশ্যে ধর্ষণের হুমকির রেশ কাটতে না কাটতেই এবার ইডেন মহিলা কলেজের এক শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগ পাওয়া গেছে পরিস্থান পরিবহনের চালকের বিরুদ্ধে।

মঙ্গলবার (২৩) রাতে সময় নিউজকে এসব তথ্য জানান ওই শিক্ষার্থী।


এ ঘটনায় ওই শিক্ষার্থী নারীদের অধিকার নিয়ে কাজ করা জাস্টিস ফর উইমেন বাংলাদেশ (জেএফডব্লিউবিডি) কাছে অভিযোগ করেও সমাধান পাননি। এ নিয়ে সাত কলেজের গ্রুপে অসন্তোষ ও উত্তেজনা সৃষ্টি হয়েছে।

ওই শিক্ষার্থী বলেন, ‘গত সোমবার (২২ নভেম্বর) ঢাকা কলেজে আমার পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ করে বিকেল ৩টার দিকে যখন আনসার ক্যাম্পে (মিরপুর-১) নেমে পড়ি। নামার পর রাস্তা পার হই। এ সময় আমি ‘পরীস্থান’ নামে একটি বাস অতিক্রম করি। রাস্তা পার হওয়ার পর আমি লাইনের ওপর দাঁড়াই। ইতোমধ্যে বাসও আমাকে ক্রস করে। আমার অদূরে বাসটি গতি কমিয়ে দাঁড়ায়। এ সময় আমি ছাড়াও একটু দূরে একটা ছেলে ছিল। হঠাৎ বাসের ড্রাইভার জানালা দিয়ে মাথা বের করে বলতে লাগল, তোরে একা পাইলে ভইরা দিমু। ড্রাইভার বারবার একই কথা বলতেই লাগল। কিছু বুঝে ওঠার আগেই বাসটি গতি বাড়িয়ে চলে যায়।’


তিনি আরও বলেন, ড্রাইভার মুখে রাগ নিয়ে আমাকে বলছিল বারবার একই কথা। সঙ্গে সঙ্গে আমি বাসের নম্বরটা নোট করে রাখি। বাসের নম্বর ঢাকা মেট্রো-১১-৭০৪০।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির সাহায্য কেন নেননি জানতে চাইলে তিনি বলেন, আমি পরীক্ষা দিয়েই ফিরছিলাম। ৯৯৯ এ কল দেওয়ার চিন্তা করেছিলাম। কিন্তু আমার কাছে মোবাইল ছিল না। পাশেও তেমন লোক ছিল না।

থানার অভিযোগ না করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি থানায় অভিযোগ করিনি। বাসায় এসে বন্ধুদের সঙ্গে আলাপ করি। আমি বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছিলাম না। আমি ওনাকে কোনো কিছুই করিনি। যেহেতু ওই বাসে আমি যাতায়াতও করিনি তাই ভাড়া নিয়েও কিছু হয়নি।

তিনি আরও বলেন, আমাদের ক্যাম্পাসের রুটেরও এ ‘পরিস্থান’ গাড়ি নয়। পরে আমি নেট ঘাঁটাঘাঁটি করে জানতে পারি ‘জেএফডব্লিউবিডি’ কাছে অভিযোগ করলে এটার একটা সমাধান মিলবে। আমি তাদের মেসেঞ্জারে লিখিত অভিযোগ করি। এরপর তারা তাদের ফেসবুক গ্রুপেও তা শেয়ার করেন। পরে তাদের নম্বরে (+880 1711-430381) ফোন দিয়ে আবারও অভিযোগ করি। কিন্তু কোনো সমাধান মেলেনি।

এ বিষয়ে জানতে চাইলে ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য সময় নিউজকে বলেন, এখন পর্যন্ত কোনো শিক্ষার্থী আমাদের কাছে অভিযোগ করেনি। অভিযোগ পেলে পরিস্থান পরিবহনের চালকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Posted ১২:৩২ অপরাহ্ণ | বুধবার, ২৪ নভেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০