• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এবার ঈদে ব্যতিক্রমধর্মী ইত্যাদি

    | ০৯ মে ২০২১ | ৯:০৩ পূর্বাহ্ণ

    এবার ঈদে ব্যতিক্রমধর্মী ইত্যাদি

    দীর্ঘ তিন দশক ধরে ম্যাগাজিন অনুুষ্ঠান ‘ইত্যাদি’- ঈদের ঐতিহ্যে পরিণত হয়েছে। ঈদ এলেই টিভি দর্শক অপেক্ষা করেন অনুষ্ঠানটি দেখার জন্য। তবে এবারের ‘ইত্যাদি’র চিরচেনা চিত্রে ব্যতিক্রম ঘটবে। কারণ করোনাভাইরাস।


    দর্শক, শিল্পী ও কলাকুশলীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে চিরাচরিত নিয়মে স্টেডিয়ামে ‘ইত্যাদি’ ধারণ করা হয়নি। ইতিপূর্বে প্রচারিত ঈদ ইত্যাদির কয়েকটি পর্ব থেকে সংকলন করে ভিন্নভাবে সাজানো হয়েছে অনুষ্ঠান। শুধু সংকলিতই না, এবার ‘ইত্যাদি’র শুরুতে এবং শেষে রয়েছে চমক। যা নূতনভাবে ধারণ করে সংযোজন করা হয়েছে এই ঈদ পর্বে।

    ajkerograbani.com

    বরাবরের মতো ‘ইত্যাদি’- শুরু করা হয়েছে ‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশীর ঈদ’। এবারের অনুষ্ঠানে একটি বিষয়ভিত্তিক গান সংকলন করা হয়েছে। গেয়েছেন নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমিন ও এন্ড্রু কিশোর। আমাদের সচেতনতা নিয়ে গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন সদ্য প্রয়াত ফরিদ আহমেদ। একটি পর্বে অংশগ্রহণ করেছেন সত্তর দশকে ঝড় তোলা নায়ক বুলবুল আহমেদ, ফারুক ও সদ্য প্রয়াত ওয়াসীম। সঙ্গে রয়েছেন এই প্রজন্মের তিন নায়ক ইমন, নীরব ও সজল। রয়েছে ভিনগ্রহের তিন মানবের এই পৃথিবী নামক গ্রহে আগমন ও ভিন্ন অভিজ্ঞতা নিয়ে ফিরে যাওয়া।

    এই পর্বে অংশ নিয়েছেন শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির এবং ইমন। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আলমগীর। জাহিদ হাসান ও মাহফুজ আহমেদের সঙ্গে অভিনেত্রী ডলি জহুরের মজার প্রশ্নোত্তর পর্ব রয়েছে। ঈদের কেনাকাটা নিয়ে মিউজিক্যাল পর্বে অংশ নিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, জয় এবং সংগীতশিল্পী আগুন, বিপ্লব, হাসান ও কুদ্দুস বয়াতী। ভিন্ন আঙ্গিকের নাচের আয়োজনে অংশ নিয়েছেন মৌ, মৌসুমী, ফেরদৌস ও নোবেল। একটি গানে অংশ নিয়েছেন শিল্পী প্রতীক হাসান, প্রিতম হাসান, কনা ও ঐশী।

    দর্শক পর্বে থাকছেন অপূর্ব ও মিথিলা। আরব্য উপন্যাসের একটি গল্পের আদলে তৈরি করা হয়েছে এবারের দলীয় সংগীত। এছাড়াও অর্ধশত বিদেশিকে নিয়ে রয়েছে সচেতনতামূলক পর্ব। রয়েছে নিয়মিত পর্ব মামা-ভাগ্নে ও নানী-নাতির বিশেষ নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিক্‌স লিমিটেড। অনুষ্ঠানটি একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ ঈদের পরদিন রাত ৮ টার বাংলা সংবাদের পর।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757