• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এবার জার্মানিতে মিলল করোনার নতুন ধরণ

    | ২০ জানুয়ারি ২০২১ | ৮:৪৪ পূর্বাহ্ণ

    এবার জার্মানিতে মিলল করোনার নতুন ধরণ

    ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকার পর এবার জার্মানির বাভারিয়ায় সন্ধান মিলল করোনার নতুন এক স্ট্রেনের। এ নিয়ে গবেষণা শুরু করেছেন জার্মান স্বাস্থ্য দফতরের গবেষকরা।


    জার্মানির গার্মিশ-পার্টেনকির্চেন শহরে করোনার যে নতুন প্রজাতির সন্ধান পাওয়া গেছে তাতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৫ জন।

    ajkerograbani.com

    জার্মানির স্বাস্থ্য দফতরের এক কর্মকর্তা জানান, নতুন প্রজাতির করোনা অতি সংক্রামক কিংবা কোভিড-১৯ এর থেকে বেশি প্রাণঘাতী কিনা তা এখনও স্পষ্ট নয়। এ নিয়ে আরও পরীক্ষার প্রয়োজন।

    নতুন প্রজাতির করোনা নিয়ে কী পদক্ষেপ নেওয়া হবে তা ঠিক করতে জার্মানের ১৬টি প্রদেশের প্রধানদের নিয়ে বৈঠকে বসছেন দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল।

    নভেম্বরের শুরু থেকেই জার্মানে বন্ধ রয়েছে স্কুল, কলেজ, দোকানসহ ব্যবসা প্রতিষ্ঠানগুলো। এবার আরও কড়া লকডাউনের ঘোষণা আসতে পারে বলে ইঙ্গিত সে দেশের সংবাদমাধ্যমের।

    এদিকে, ব্রিটেনে ইতিমধ্যে স্বাস্থ্য ব্যবস্থা প্রায় বেহাল করে ছেড়েছে করোনার নতুন একটি প্রজাতি। নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে দেশের অধিকাংশ জায়গায়। এরইমধ্যে অনেক দেশ ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগও বন্ধ রেখেছে।

    এদিকে ভারতেও ব্রিটেনের নতুন প্রজাতির করোনার সন্ধান মিলেছে। এছাড়া দক্ষিণ আফ্রিকায় পাওয়া গেছে আরও এক নতুন প্রজাতির করোনা ভাইরাস।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755