বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

এবার ঢাকায় আসা-যাওয়া বন্ধ

ডেস্ক   |   রবিবার, ০৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

এবার ঢাকায় আসা-যাওয়া বন্ধ

করোনাভাইরাসের মহামারী ঠেকাতে রাজধানী ঢাকার সঙ্গে দেশের সকল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। ঢাকা থেকে কাউকে বের হতে কিংবা আসতে দেওয়া হবে না বলে জানিয়ে পুলিশ সদরদপ্তর। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি মাঠ পর্যায়ের সদস্যদের এমন নির্দেশনা দিয়েছেন। তবে জরুরি সেবা প্রতিষ্ঠানের ক্ষেত্রে বিষয়টি শিথিলতা থাকছে।
রবিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো পুলিশ সদর দপ্তরের মিডিয়া এন্ড পাবলিকেশন্স থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে। এর আগে রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটি বাড়ানো হয়েছে। ১৪ এপ্রিল থাকবে নববর্ষের ছুটি।
পুলিশ সদরদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ পুলিশ সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনগণের ঘরে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য কাজ করছে। জনগণের জীবনযাত্রা স্বাভাবিক রাখার জন্য কোন জরুরি প্রয়োজন ব্যতীত এককভাবে বা দলবদ্ধভাবে বাইরে ঘোরাফেরা নিষিদ্ধ করা হয়েছে।’
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘পরবর্তী সরকারি নির্দেশ না দেয়া পর্যন্ত জরুরি সার্ভিস ব্যতীত সাধারণ জনগণকে ঢাকায় প্রবেশ অথবা ঢাকা ত্যাগ করতে দেয়া হচ্ছে না।’ ‘সেই সঙ্গে বাংলাদেশ পুলিশ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কাজে সহযোগিতা করার জন্য দেশের সকল সম্মানিত নাগরিক এবং সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানাচ্ছে।’
এদিকে রবিবার অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের জানান, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট নয়জনের মৃত্যু হলো। এছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮ জন আক্রান্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ আক্রান্ত। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৮ জনে।

Facebook Comments Box


Posted ৪:৪৬ অপরাহ্ণ | রবিবার, ০৫ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১