রবিবার, অক্টোবর ১০, ২০২১

এবার তুরাগে ডুবল সিমেন্টবোঝাই বাল্কহেড, আটক ২

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

এবার তুরাগে ডুবল সিমেন্টবোঝাই বাল্কহেড, আটক ২

রাজধানীর গাবতলীর তুরাগ নদে নৌকাডুবির রেশ কাটতে না কাটতেই একই স্থানে বালুবোঝাই বাল্কহেডের ধাক্কায় একটি সিমেন্টবোঝাই বাল্কহেড ডুবে গেছে। রোববার বিকেলের এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

ঘটনার পর পরই মক্কা মদিনা ও এমভি রুমানা রৌশন নামে দুটি বাল্কহেডের দুইজনকে আটক করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। পরে দুটি বাল্কহেডসহ তাদের নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, রোববার বিকেল ৪টার দিকে আমিনবাজার ও গাবতলীসংলগ্ন তুরাগ নদের দ্বীপনগর পাড়ের কাছাকাছি সিমেন্টবোঝাই বাল্কহেড মীম জান্নাতুল ভেড়ানো ছিল। আশুলিয়ার দিক থেকে মক্কা মদিনা নামের একটি খালি বাল্কহেড গাবতলীর দিকে যাচ্ছিল। অপরদিক থেকে আসা বালুবোঝাই এমভি রুমানা রৌশন বাল্কহেডটির সঙ্গে এটির ধাক্কা লাগে। এতে পাড়ে ভেড়ানো সিমেন্টভর্তি মীম জান্নাতুল বাল্কহেডের উপরে উঠে যায় এমভি রুমানা রৌশন। এরপরই সিমেন্টভর্তি বাল্কহেডটি ডুবে যায়।

বিআইডব্লিউটিএ-এর সহকারী পরিচালক রবিউল ইসলাম বলেন, সিমেন্টবোঝাই বাল্কহেড ডুবে যাওয়ার ঘটনায় দুটি বাল্কহেডসহ দুইজনকে আটক করে নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে নৌ পুলিশ। নিবন্ধিত কাগজপত্রসহ কোনো অবহেলা থাকলে তাদের বিরুদ্ধে নৌ আদালতে মামলা করবে বিআইডব্লিউটিএ। ডুবে যাওয়া বাল্কহেডটি উদ্ধারের চেষ্টা চলছে।


এর আগে, শনিবার ভোরে একই এলাকায় একটি বাল্কহেডের ধাক্কায় ১৮ যাত্রীসহ একটি নৌকা ডুবে যায়। ঐ ঘটনায় পাঁচজনের লাশ উদ্ধার করা হয়। এখনো মা-মেয়ে নিখোঁজ।

Posted ১১:১৩ পিএম | রবিবার, ১০ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement