• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘এবার নাকে খত দিয়ে নির্বাচনে আসবে’

    আজকের অগ্রবাণী ডেস্ক | ০৭ ডিসেম্বর ২০১৭ | ৭:৪২ অপরাহ্ণ

    ‘এবার নাকে খত দিয়ে নির্বাচনে আসবে’

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, `সৌদি আরবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দুর্নীতির বিষয়টি গণমাধ্যমে আসে নাই। মাত্র দুটি টেলিভিশনে ও দুটি পত্রিকায় এসেছে। আর কোনো গণমাধ্যমে আসে নাই।‘


    তিনি সাংবাদিকরে উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, তাকেই শুধু ক্ষমাই করা হয়। এর কারণ কী?


    আজকে আমার পরিবাবে এধরনের দুনীতির ঘটনা ঘটলে আপনারা হুমড়ি খেয়ে পড়তেন। কিন্তু আমি ক্ষমতায় এসে গণমাধ্যকে স্বাধীনতা দিয়েছি।

    বৃহস্পতিবার বেলা ৪ টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে সৌদি আরবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দুর্নীতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। কম্বোডিয়ায় তিন দিনের জাতীয় সফরের ওপর ওই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সফর নিয়ে বক্তব্য শেষে প্রধানমন্ত্রী সংবাদ কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

    খালেদা জিয়া বলেছেন তিনি শেখ হাসিনাকে ক্ষমা করে দিয়েছেন, এমন বক্তব্যের কথা তুলে প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চান একজন সাংবাদিক। উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কে কাকে ক্ষমা করল? বেগম জিয়ার উচিত জাতির কাছে ক্ষমা চাওয়া।

    খালেদা জিয়াকে আলোচনায় আনা হবে কীভাবে এই নিয়ে প্রশ্ন করা হলে প্রধানমন্ত্রী বলেন, ‘ওনাকে আনতে কি বরণ ডালা পাঠাতে হবে?’

    প্রধানমন্ত্রী বলেন, ‘গত নির্বাচনের আগে খালেদা জিয়াকে ফোন করে ঝাড়ি খেলাম। পুত্রের মৃত্যুর পরে সেখানে গিয়ে অপমানিত হলাম। এখন তাঁকে কি বরণ ডালা পাঠাতে হবে।’

    প্রধানমন্ত্রী আরও বলেন, গত নির্বাচনের তো আসেনি জ্বালাও পোঁড়াও করেছে। এবার কেউ তা মানবে না। এবার নাকে খত দিয়ে তাঁরা নির্বাচনে আসবে।

    প্রধানমন্ত্রী বলেন, ‘কোন পার্টি নির্বাচন আসবে কোন পার্টি আসবে না তাঁদের সিদ্বান্ত। এক্ষেত্রে আমাদের কিছু করার নেই।’

    প্রধানমন্ত্রী বলেন, যারা গণতান্ত্রিক ব্যবস্থায় বিশ্বাস করে না, তারা নির্বাচনে আসবে না। এক্ষেত্রে কিছু করার নেই। ছোটলোকিপনা যারা করে তাদের সঙ্গে কিসের আলোচনা? এদেশে জামায়াত নিষিদ্ধ ছিল, জিয়া বহুদলীয় গণতন্ত্রের নামে তাদের রাজনীতি করার সুযোগ দিয়েছে। দেশে এমন কোনো দৈন্যদশা হয়নি যে আগাম নির্বাচন দিতে হবে।

    সাংবাদিক জ ই মামুনের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, গণতান্ত্রিক একটি দেশে যে দলগুলো গণতন্ত্র চর্চা করে সেই সব দলের নির্বাচনে আসা কর্তব্য। তবে কে নির্বাচনে আসবে আর কে নির্বাচনে আসবে না সে ব্যাপারে সরকারের কিছু করণীয় নেই। বিএনপিকে নির্বাচনে আনা নিয়ে সরকারের করণীয় বিষয়ে বারবার প্রশ্ন না করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘বিএনপিকে নির্বাচনে আনা নিয়ে যদি আপনাদের এতই আগ্রহ থাকে তাহলে তেলের টিন, ঘিয়ের টিন নিয়ে সেখানে যান। আমি অপাত্রে ঘি ঢালি না।’
    তিনি আরো বলেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সমর্থন পাচ্ছে বাংলাদেশ। বিশ্ব আজ বাংলাদেশকে সমীহ করে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে আওয়ামী লীগকে দরকার। জনগণের জন্য কাজ করেছি। আগামীতে জনগণ ভোট না দিলে আফসোস থাকবে না।

    প্রধানমন্ত্রীর কম্বোডিয়া সফরে ৯টি সমঝোতা ও একটি চুক্তি সই হয়েছে। সেই সফরের বিভিন্ন দিক তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    গৃহবধূ থেকে শিল্পপতি

    ২২ এপ্রিল ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673