শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

এবার বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত করার সিদ্ধান্ত

ডেস্ক   |   বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | প্রিন্ট  

এবার বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত করার সিদ্ধান্ত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে আগামী ১ থেকে ১০ এপ্রিল আয়োজন করার কথা ছিল দেশের সর্ব বৃহৎ এই ক্রীড়াযজ্ঞ। বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেলে রাজধানীর গুলিস্তানে বিওএ’র কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।
বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস গেমসের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ বলেন, ‘আমাদের দেশটা ঘনবসতিপূর্ণ। তাই বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে আগেই সতর্ক করা হয়েছিল। তার ভিত্তিতেই আমাদের সরকার কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মূল আয়োজনটা হওয়ার কথা ছিল ১৭ মার্চ। বিভিন্ন কারণে অনুষ্ঠানটা পিছিয়ে দেয়া হয়েছে। তারই প্রেক্ষাপটে ক্রিকেটসহ অন্যান্য খেলাগুলো পেছানো হয়েছে। সতর্ক করা হয়েছে, জনসমাগম যতটুকু সম্ভব কম করার। এবারের গেমসের উদ্বোধনী অনুষ্ঠানটা জাঁকজমকপূর্ণ করার ইচ্ছা ছিল আমাদের। সারা বাংলাদেশে সেটা ছড়িয়ে দিতে বড় ধরনের জমায়েত আশা করছিলাম। যেহেতু জাতীয় অনুষ্ঠানটিই পিছিয়েছে সেহেতু আমরাও আমাদের আয়োজনটা পেছানোর সিদ্ধান্ত নিয়েছি।’
এবারের বাংলাদেশ গেমসে ৩১টি ডিসিপ্লিনে ৩৯৬ সোনাসহ মোট ১ হাজার ৩৩৮টি পদক দেয়ার কথা ছিল। ‘আমরা কবে করবো সেটা পরবর্তীতে জানাবো। ফেডারেশন ও খেলোয়াড়দের সঙ্গে আলাপ করে সময়টা নির্ধারণ করা হবে।’ যোগ করেন শেখ বশির আহমেদ।

Facebook Comments Box


Posted ৭:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ