• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এবার রাজশাহীতে নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

    | ২১ এপ্রিল ২০২১ | ৭:০৫ অপরাহ্ণ

    এবার রাজশাহীতে নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বুধবার (২১ এপ্রিল) দুপুরে বোয়ালিয়া মডেল থানায় মামলাটি করেন নগর যুবলীগের যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি।


    মামলার বিবরণীতে তৌরিদ আল মাসুদ বলেন, ভিপি নুর সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ ও সরকারের সম্পর্কে মিথ্যা ও বানোয়াট মন্তব্য করছেন। ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন। এতে সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটার উপক্রম হচ্ছে। নুরের বক্তব্য ধর্মীয় মূল্যবোধে আঘাত করছে। প্রমাণ হিসেবে নুরের এসব বক্তব্যের ভিডিও ফুটেজ পেনড্রাইভে করে থানায় জমা দেওয়া হয়েছে। কিছু স্ক্রিনশটও জমা দেওয়া হয়েছে।

    ajkerograbani.com

    বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বলেন, মামলার সঙ্গে বাদী যেসব আলামত জমা দিয়েছেন, সেসব পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দিয়ে পরীক্ষা করা হবে। সিআইডির বিশেষজ্ঞরা জানাবেন এসব বক্তব্য ভিপি নুরের কি না। যদি এসব বক্তব্য নুরের হয়, তাহলে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে। এর আগে ১৬১ ধারায় মামলার সাক্ষীদের জবানবন্দি গ্রহণ করা হবে। তাদের কাছ থেকে জানা হবে, নুরের বক্তব্য তাদের মধ্যে কী ধরনের বিদ্বেষমূলক মনোভাব তৈরি করেছে।

    ওসি আরও জানান, দ্রুতই মামলার নথিপত্র ঢাকায় সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে পাঠানো হবে। পাশাপাশি ভিপি নুর যে থানা এলাকায় থাকেন, তাকে গ্রেপ্তারের অনুরোধ জানিয়ে সেই থানায় বার্তা পাঠানো হবে। এ ছাড়া তারা নিজেরাও দ্রুত সময়ের মধ্যে নুরকে গ্রেফতারের চেষ্টা করবেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757