মঙ্গলবার, জুন ২৩, ২০২০

এবার স্থগিত হলো টাইগারদের নিউজিল্যান্ড সিরিজ

ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ জুন ২০২০ | প্রিন্ট  

এবার স্থগিত হলো টাইগারদের নিউজিল্যান্ড সিরিজ

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপ কমছে না, বরং দিন দিন নতুন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এ পরিস্থিতিতে চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঢাকায় অনুষ্ঠিতব্য টেস্ট স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে।
বিসিবি জানিয়েছে, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজটি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুটি টেস্ট ম্যাচ খেলতে আগস্টে ঢাকার আসার সূচি ছিল নিউজিল্যান্ডের। করোনার কারণে স্থগিত করা সিরিজটি নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ড পুনরায় তারিখ নির্ধারণে উপযুক্ত সময় সনাক্তকরণে কাজ করবে বলেও জানানো হয়েছে।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘বর্তমান কাভিড-১৯ মহামারির প্রেক্ষাপটে আগস্টে (২০২০ সাল) একটি সম্পূর্ণ ক্রিকেট সিরিজ হোস্ট করার প্রস্তুতির ক্ষেত্রে চ্যালেঞ্জ হবে এবং আমরা খেলোয়াড়, সহায়তাকর্মী এবং সংশ্লিষ্টদের নিরাপত্তা এবং স্বাস্থ্য বিষয় নিয়ে রিস্ক নিতে পারি না। এমন পরিস্থিতিতে বিসিবি এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) অনুভব করেছি যে, সিরিজটি পিছিয়ে দেওয়াই সবচেয়ে ভালো উপায়।’
তিনি আরও বলেন, ‘আমরা বুঝতে পারছি যে, সিদ্ধান্তটি উভয় দলের খেলোয়াড় এবং কর্মকর্তাদের জন্য অত্যন্ত হতাশাব্যঞ্জক। তবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড বিষয়টি বুঝতে পারায় এবং এ সিদ্ধান্তের পিছনে যুক্তিকে স্বীকৃতি দেওয়া অবশ্যই ধন্যবাদ জানাতে হবে।’
করোনাভাইরাসের কারণে এখন পর্যন্ত বাংলাদেশ দলের তিনটি সিরিজ স্থগিত হলো। এর আগে বাকি থাকা পাকিস্তানে ওয়ানডে ও টেস্ট ম্যাচ এবং আয়ারল্যান্ড সফর স্থগিত করতে হয়েছিল। একই কারণে বাংলাদেশের টেস্ট সিরিজ খেলার সূচি থাকা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফর স্থগিত করা হয়েছে। এছাড়া এখনো চূড়ান্ত না সিদ্ধান্ত নেওয়া বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়েও শঙ্কা রয়েছে।


Posted ৭:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]