• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এমন ছাত্ররাজনীতি দেশের জন্য কলঙ্কজনক: অর্থমন্ত্রী

    অগ্রবাণী ডেস্ক: | ০৮ এপ্রিল ২০১৭ | ৯:০৩ অপরাহ্ণ

    এমন ছাত্ররাজনীতি দেশের জন্য কলঙ্কজনক: অর্থমন্ত্রী

    অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, “এখন ছাত্ররাজনীতি মানে যেন মারামারি, কাটাকাটি। আমাদের দেশে এমনটা কখনোই ছিল না। এমন রাজনীতি দেশের জন্য কলঙ্কজনক। এ থেকে বেরিয়ে আসতে হবে। ছাত্ররাজনীতি হবে আদর্শভিত্তিক। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নির্বাচিত ছাত্রসংসদ গঠনে উদ্যোগ নিতে হবে। ”


    শনিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ৪৬তম আবর্তনের নবীন শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

    ajkerograbani.com

    জঙ্গিবাদ প্রসঙ্গে মন্ত্রী বলেন, “এদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই। একেবারে নির্মম ও কঠোরভাবে জঙ্গিবাদকে দমন করা হবে। এখন পর্যন্ত আমাদের পুলিশবাহিনী সফলভাবে জঙ্গিবাদের ঘাঁটিগুলোকে ধ্বংস করেছে। জঙ্গিবাদ দমনে শিক্ষক ও অভিভাবকদের আরো বেশি সচেতন হওয়া প্রয়োজন। সবাই সচেতন হলে শীঘ্রই জঙ্গিবাদ এ দেশ থেকে পালাবে। ”

    মন্ত্রী এ সময় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বলেন, “আমরা সরকারে এসে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা বৃদ্ধি করেছি। দেশের জলসীমা নির্ধারণ করেছি। প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টার স্থাপন, মাধ্যমিক পর্যায় পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, কৃষকদের জন্য কৃষিকার্ড, দশ টাকায় ব্যাংক হিসাব খোলার ব্যবস্থা, ষোল হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন এবং দারিদ্রের হার ২৪.৩ শতাংশে হ্রাস করতে পেরেছি। ”

    অনুষ্ঠানে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সভাপতির বক্তব্যে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আগামী দিনে তোমরা বাংলাদেশের নির্মাতা হবে। নেতৃত্বের কঠিন দায়ভার তোমাদেরকে গ্রহণ করতে হবে। কাজেই সেদিনের জন্য আজ থেকে নিজেকে গড়ে তোল। ”
    অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, সকল অনুষদের ডীন, রেজিস্ট্রার, প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও নবীন শিক্ষার্থীরা।
    [LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757