• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এমপি সেলিম ওসমানের গার্মেন্টসে অগ্নিকাণ্ড

    | ০২ জানুয়ারি ২০২১ | ১:০২ পূর্বাহ্ণ

    এমপি সেলিম ওসমানের গার্মেন্টসে অগ্নিকাণ্ড

    নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএর সভাপতি একেএম সেলিম ওসমানের মালিকানাধীন রফতানিমুখী পোশাক শিল্প প্রতিষ্ঠান উইজডম এ্যাটায়ার্স লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


    শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার ফতুল্লা থানাধীন দাপা ইদ্রাকপুর এলাকায় অবস্থিত কারখানাটির ডাইং সেক্টরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে কারখানার বিপুল পরিমাণ থান কাপড় পুড়ে গেছে।

    ajkerograbani.com

    অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে মণ্ডলপাড়া ও ফতুল্লার বিসিক ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

    কারখানা সূত্রে জানা গেছে, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়াতে কারখানা বন্ধ ছিল। ধারনা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। ডাইং সেক্টরে থাকা বিপুল পরিমাণ ফেব্রিকস পুড়ে গেছে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি। তবে কত টাকার মালামাল পুড়ে গেছে তা তাৎক্ষনিক ভাবে জানা যায়নি।

    ঘটনার সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল-আরেফিন জানান, উইজডম এ্যাটায়ার্সের ডাইং সেক্টরের ডাস্টে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে মণ্ডলপাড়া ও ফতুল্লা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আমি নিজেও ঘটনাস্থলে গিয়েছি। আগুন নিয়ন্ত্রণের তদারকি করেছি।

    তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডে আনুমানিক ৫০ লাখ টাকা মূল্যমানের মালপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ প্রাথমিকভাবে আমাদের কাছে দাবি করছে। তদন্তের পর ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করে বলতে পারব।

    আজকের অগ্রবাণী/রকি

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755