• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এরশাদের নেতৃত্বে আজ ‘জাতীয় ঐক্যজোটে’র আত্মপ্রকাশ

    অনলাইন ডেস্ক | ০৭ মে ২০১৭ | ১০:০২ পূর্বাহ্ণ

    এরশাদের নেতৃত্বে আজ ‘জাতীয় ঐক্যজোটে’র আত্মপ্রকাশ

    বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বিএনএ এবং জাতীয় ইসলামী মহাজোট নিয়ে ‘সম্মিলিত জাতীয় ঐক্যজোট’ নামে নয়া একটি রাজনৈতিক মোর্চা গঠন করতে যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আজ বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদ সম্মেলনের মাধ্যমে এ জোটের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন তিনি।


    দলগুলোর সঙ্গে একাধিক বৈঠকে জোট গঠনের এ সিদ্ধান্ত নেয়া হয়। সর্বশেষ শনিবার রাতেও দলগুলোর শীর্ষ নেতাদের নিয়ে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের গুলশানের বাসভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এতে উপস্থিত ছিলেন।


    জোটের আত্মপ্রকাশ উপলক্ষে এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় শনিবার জোট ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ রোববার পার্টি চেয়ারম্যান আনুষ্ঠানিকভাবে জোট গঠনের ঘোষণা দেবেন। প্রাথমিকভাবে এ জোটে দুটি রাজনৈতিক জোট ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থাকছে। সামনে আরও কয়েকটি নিবন্ধিত রাজনৈতিক দল এ জোটে যোগ দেবে।

    জানতে চাইলে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ) ও লেবার পার্টির চেয়ারম্যান সেকেন্দার আলী মনি বলেন, আমরা সম্মিলিতভাবে দুই জোট ও দুই দল নিয়ে এরশাদের নেতৃত্বে ‘সম্মিলিত জাতীয় ঐক্যজোট’ গঠনের জন্য চুক্তিপত্রে স্বাক্ষর করেছি।

    বাংলাদেশ জাতীয় জোটে (বিএনএ) দল রয়েছে ২১টি, আর মাওলানা আবু নাসের ওয়াহেদ ফারুকের নেতৃত্বে জাতীয় ইসলামী মহাজোটে ৩৫টি রাজনৈতিক দল রয়েছে দাবি করা হয়েছে। সেই হিসাবে জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টসহ এরশাদের নতুন জোটে রাজনৈতিক দল হচ্ছে ৫৮টি।

    এরশাদের জোটকে স্বাগত জানিয়ে শ্যামপুরে মিছিল : এদিকে জাতীয় পার্টির নেতৃত্বে ‘সম্মিলিত জাতীয় ঐক্যজোটে’র আত্মপ্রকাশের খবরে এ জোটের সাফল্য কামনা করে শনিবার দুপুরে মিছিল ও সমাবেশ করেছে শ্যামপুর এবং কদমতলী খানা জাতীয় পার্টি। শ্যামপুর বালুর মাঠে মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, কেন্দ্রীয় নেতা সুজন দে, কদমতলী থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান ও মহানগর জাপা নেতা মাহবুবুর রহমান খসরু।

    জাতীয় পার্টি ক্ষমতায় যেতে তৃণমূল সংগঠনের বিকল্প নেই : জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতী বলেছেন, আগামী নির্বাচনকে সামনে রেখে পার্টিকে শক্তিশালী করতে হবে। অভ্যন্তরীণ সব ভেদাভেদ ভুলে পার্টির জন্য কাজ করে যেতে হবে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় যেতে তৃণমূল সংগঠনের বিকল্প নেই। দলের মহানগর উত্তরের নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বনানীতে পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে এ সংবর্ধনা অনুষ্ঠানে উত্তরের কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু বলেন, পার্টিকে আরও শক্তিশালী করতে হবে এবং সংগঠনকে সুসংগঠিত করতে হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673