সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

এর চেয়ে আফগানিস্তানেও ভালো নির্বাচন হয়: ট্রাম্প

  |   রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

এর চেয়ে আফগানিস্তানেও ভালো নির্বাচন হয়: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচনের চেয়ে আফগানিস্তানে ভালো নির্বাচন হয় বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় তিনি বাইডেনের প্রতি ইঙ্গিত করে ‘ভুয়া প্রেসিডেন্ট’ আখ্যা দেন। শনিবার রাতে এক টুইটবার্তায় ওই মন্তব্য করেন তিনি।
টুইটবার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এক তরুণ সেনাসদস্য আমাকে বলেছেন, যুক্তরাষ্ট্রের ২০২০ সালের নির্বাচনের চেয়ে আফগানিস্তানে অনেক ভালো নির্বাচন হয়। আমাদের (নির্বাচনে) মিলিয়ন মিলিয়ন ই-মেইল ব্যালটে দুর্নীতি হয়েছে, এমন নির্বাচন তৃতীয় বিশ্বে হয়। ভুয়া প্রেসিডেন্ট!’
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে ডেমোক্র্যাটদলীয় জো বাইডেন বিশাল ব্যবধানে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়েছেন।কিন্তু এখনও পরাজয় মানেননি ট্রাম্প।
প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচিত হন। বিপরীতে ট্রাম্প পেয়েছেন ২৩২টি ভোট।
আগামী ৬ জানুয়ারিতে কংগ্রেসের যৌথ অধিবেশেনে তা হিসাব করা হবে। ওই অধিবেশেনের সভাপতিত্ব করবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।
এবারের নির্বাচনে কারচুপি হয়েছে বলে অভিযোগ করে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। তবে বাইডেন ও ট্রাম্পকে যে ইলেকটোরাল কলেজ ভোট বরাদ্দ দেয়া হয়েছে, তাতে পরিবর্তন আসার কোনো সম্ভাবনা নেই। জনপ্রিয়তার হিসাবেও ট্রাম্পের চেয়ে ৭০ লাখ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন

Facebook Comments Box


Posted ৮:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০