শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এশিয়ায় প্রথম ফাইজারের টিকা পেল সিঙ্গাপুর

  |   মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

এশিয়ায় প্রথম ফাইজারের টিকা পেল সিঙ্গাপুর

ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের ভ্যাকসিন এশিয়ার মধ্যে প্রথম পেল সিঙ্গাপুর। সোমবার এই টিকার প্রথম চালান সিঙ্গাপুরে আসে। খবর এনডিটিভি ও স্ট্রেইট টাইমসের।
যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যসহ অন্যান্য দেশের ধারাবাহিকতায় গত সপ্তাহে ফাইজার-বায়োএনটেকের টিকার অনুমোদন দেয় সিঙ্গাপুর। সিঙ্গাপুরে টিকার চালান আসে বেলজিয়াম থেকে। সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি উড়োজাহাজে করে এই টিকা আনা হয়।
সিঙ্গাপুর ২০২১ সালের প্রথম আট মাসের মধ্যে ৫৭ লাখ মানুষকে এই টিকার আওতায় আনার কর্মসূচি হাতে নিয়েছে। স্বাস্থ্যকর্মী, বৃদ্ধ, হাসপাতালে ভর্তি রোগীদের অগ্রাধিকার দেয়া হবে।
সোমবার টিকার প্রথম চালান হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং। তিনি ফেসবুকে লেখেন, ‘টিকার প্রথম চালান সিঙ্গাপুরে এসেছে, আমি আনন্দিত।’
প্রধানমন্ত্রী লি সিয়েন লুং আরও লিখেছেন, একটা দীর্ঘ ও কষ্টকর বছর গেল। তার আশা, টিকা আসার খবর সিঙ্গাপুরবাসীকে উচ্ছ্বসিত করবে। আর ২০২১ সাল নিয়ে আশাবাদী হওয়া যাবে।
সিঙ্গাপুরে করোনার টিকা নেয়ার বিষয়টি হবে ঐচ্ছিক। তবে প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জনসাধারণকে টিকা নেয়ার জন্য ব্যাপকভাবে উৎসাহিত করছেন।

Facebook Comments Box


Posted ১২:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০