বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

এসএসসির ফলাফলে চমক দেখিয়েছে গোপালগঞ্জের গোহালা টিসিএএল উচ্চ বিদ্যালয়

শেখ সোহেল রানা   |   রবিবার, ৩১ মে ২০২০ | প্রিন্ট  

এসএসসির ফলাফলে চমক দেখিয়েছে গোপালগঞ্জের গোহালা টিসিএএল উচ্চ বিদ্যালয়

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় গোপালগঞ্জ জেলার মধ্যে ভালো ফলাফল অর্জন করেছে মুকসুদপুর উপজেলার গোহালা টিসিএএল উচ্চ বিদ্যালয়। গত এক দশকের মধ্যে এটাই সর্বোচ্চ ভালো ফলাফল। ৫ জন জিপিএ ৫ সহ শতকরা ৮০ শতাংশ পাশের মাধ্যমে বিদ্যালয়টি নিজেদের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে শিক্ষার্থীদের এসএসসি ২০২০ অবিস্বরনীয় ফলাফলের মাধ্যমে। বিদ্যালয়ের এ সাফল্যে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গোহালাবাসী আনন্দিত ও উল্লাসিত।
গোহালা টিসিএএল উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব শাবান মাহমুদের নিকট ফলাফলের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি আজকের অগ্রবাণীকে বলেন, শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টার কারণেই সম্ভব হয়েছে এই ভাল ফলাফল। আমার বিশ্বাস বিদ্যালয়ের শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে আগামী এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীরা আরো ভালো ফলাফল করবে বলে আমি আশা করি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো : গিয়াস উদ্দীন তার প্রতিক্রিয়ায় আজকের অগ্রবাণীকে বলেন, বিশিষ্ট শিক্ষানুরাগী স্কুলের সাবেক প্রধান শিক্ষক মরহুম আব্দুস সালাম বিশ্বাস, যিনি দীর্ঘ ৩৫ বছর মেধা ও অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে তিলে তিলে গড়ে উঠা আজকের এই শিক্ষা প্রতিষ্ঠানটি। তিনি আজ আমাদের মাঝে নেই কিন্তু তাঁহারই সুযোগ্য সন্তান এই বিদ্যালয়েরই কৃতিছাত্র বিশিষ্ট মিডিয়া টক-শো ব্যক্তিত্ব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব আলহাজ্ব শাবান মাহমুদ গত বছর থেকে এই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি পদের দায়িত্বে আছেন। দায়িত্ব পাওয়ার পর থেকে বিস্ময়কর উন্নয়নের ছোঁয়া লেগেছে বিদ্যালয়টিতে। তারই প্রচেষ্টায় বিদ্যালয়ের ভবন নির্মাণ, মসজিদ নির্মাণ, দিঘী সংস্করন, অবকাঠামো উন্নয়নসহ শিক্ষার্থীদের লেখাপড়ার বিষয়ে সর্বোচ্চমান উন্নয়নের দিকনির্দেশনাই গত এক দশকের মধ্যে এবারের এসএসসি পরীক্ষার সর্বোচ্চ ফলাফল।
বিদ্যালয়ের আরেক প্রাক্তন ছাত্র ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি মুহম্মদ মামুন শেখ তার প্রতিক্রিয়ায় আজকের অগ্রবাণীকে বলেন, আমাদের দু’জনেরই শৈশবের পাঠশালা। অামার শ্রদ্ধেয় প্রধান শিক্ষক, নেতার বাবা জীবনের ৩৫ বছর প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন অত্যন্ত সুনামের সহিত। আমি তাকে প্রধান শিক্ষক হিসেবে পেয়ে গর্বিত। বর্তমানে এই ঐতিহ্যবাহী স্কুলের ব্যাবস্থাপনা কমিটির সফল সভাপতি আলহাজ্ব শাবান মাহমুদ। গত এক দশকে এবার এসএসসিতে গোহালা টি সি এএল উচ্চ বিদ্যালয়ের সেরা অর্জন। ধন্যবাদ সকল শিক্ষক, ছাত্র অভিভাবকবৃন্দসহ ম্যানেজিং কমিটিকে।

Facebook Comments Box


Posted ৯:৩৭ অপরাহ্ণ | রবিবার, ৩১ মে ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০