• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস বাতিল করা হবে : শিক্ষামন্ত্রী

    | ২৭ জানুয়ারি ২০২১ | ১০:৫২ অপরাহ্ণ

    এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস বাতিল করা হবে : শিক্ষামন্ত্রী

    শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রত্যাহার করা হবে। আগামী ৭-৮ ফেব্রুয়ারি নতুন সিলেবাস দেয়া হবে। এসএসসির ক্ষেত্রে ৬০ দিন আর এইচএসসির ক্ষেত্রে ৮৪ দিনে যতটুকু পড়ানো হবে ততটুকুর মধ্যেই পরীক্ষা হবে। আশা করি ছাত্র-ছাত্রীরা এই সময়টা মন দিয়ে পড়বে।
    আজ বুধবার দুপুরে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে এনসিটিবি ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।
    দীপু মনি বলেন, স্কুল-কলেজ খোলার পর টেস্ট, প্রি টেস্ট, মক টেস্ট, মডেল টেস্ট কোনো নামেই এখন কোনো পরীক্ষা নিতে পারবে না। এখন শুধু ক্লাস হবে। ক্লাসে শ্রেণি শিক্ষক পরীক্ষা নিতে পারবেন। এর জন্য কোনো ফি নেয়া যাবে না। এরপরও যদি কোনো শিক্ষক টেস্ট পরীক্ষা নিতে চায়, তখন আমরা অবস্থা দেখে প্রয়োজনে নতুন সিদ্ধান্ত দেব।
    বৈঠক সূত্রে জানা গেছে, চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের এনসিটিবির যে সংক্ষিপ্ত সিলেবাস তৈরি করেছিল, তা নিয়ে বিতর্ক আছে। অভিভাবকদের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে আপত্তি জানানো হয়েছিল।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755