রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

এসব মাশরাফিকে দিয়েই সম্ভব

  |   বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

এসব মাশরাফিকে দিয়েই সম্ভব

খেলার মাঠ কিংবা রাজনীতির ময়দান- মাশরাফি বিন মর্তুজা উভয় ক্ষেত্রেই অনন্য। নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং সাবেক টাইগার অধিনায়ক করোনা সঙ্কটের প্রথম থেকেই সোচ্চার নিজ আসনের জনসাধারণের জন্য। একের পর এক দৃষ্টান্ত স্থাপনের ধারায় এবার নড়াইলের হাসপাতালে বাংলাদেশে প্রথমবারের ‘ডক্টরস সেফটি চেম্বার’ বসানো হয়েছে। ইতিপূর্বে তিনি চিকিৎসক ও সেবিকাদের জন্য পিপিই সরবরাহ করেন। ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন এবং সদর হাসপাতালে জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন।
সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবু জানান, করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগীর মাধ্যমে যেন চিকিৎসক, সেবিকা এবং স্টাফ ঝুঁকিতে না পড়েন এবং রোগীরাও যাতে সুরক্ষিত থাকেন সেজন্য এ চেম্বার চালু করা হয়েছে। এই চেম্বারের ব্যয় নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা ব্যক্তিগতভাবে মিটিয়েছেন বলে জানান তিনি।
তিনি জানান, কাঁচে ঘেরা এ চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাবস পরিহিত হাতে রোগীর রক্তচাপ ও থার্মাল ডিকেক্টরের মাধ্যমে তাপমাত্রা পরীক্ষা করবেন। এ সময় রোগীর কোনো কিছু করোনাভাইরাসের উপসর্গের সাথে মিলে গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।
আজ (বুধবার) বিকালে জেলার সদর হাসপাতালে এ উদ্যোগ উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। ডক্টরস সেফটি চেম্বার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর, মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন ও সদর থানার ওসি ইলিয়াছ হোসেন প্রমুখ।

Facebook Comments Box


Posted ১১:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১