• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে কি হবে পদ্মা সেতুর?

    ডেস্ক | ১৮ ডিসেম্বর ২০১৮ | ৯:৪২ পূর্বাহ্ণ

    ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে কি হবে পদ্মা সেতুর?

    জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে কি পদ্মাসেতুর কাজ বন্ধ হয়ে যাবে? এই আশঙ্কা তৈরি হওয়ার কারণ হচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন উপলক্ষে যে ১৪ দফা প্রতিশ্রুতির ঘোষণা করেছে। সে ১৪ দফার মধ্যে ৫ নম্বরে দুর্নীতি দমন এবং সুশাসনের কথা বলা হয়েছে। এখানে একটি উপধারায় বলা হয়েছে, বর্তমান চালু থাকা উন্নয়ন প্রকল্পগুলো ব্যয় নিরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এই ঘোষণার ফলে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে পদ্মাসেতুসহ বর্তমান সরকারের আমলে গৃহীত বেশ কিছু বড় বড় প্রকল্প বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।


    বর্তমান সরকারের আমলে গৃহীত বড় বড় উন্নয়ন প্রকল্পগুলো হচ্ছে, পদ্মাসেতু, মাতাবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল। ঐক্যফ্রন্ট বলেছে বর্তমান চলমান প্রকল্পগুলো ব্যয় নিরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আমারা জানি যে, সরকারের প্রকিউরমেন্ট এক্ট ক্রয় সংক্রান্ত নীতিমালা অনুযায়ী কোন প্রকল্পের ব্যয় নিরীক্ষা করতে হলে, ঐ প্রকল্পের কাজ বন্ধ রেখে ব্যয় নিরীক্ষা করতে হয়। সুতরাং যদি এই ব্যয় নিরীক্ষা করা হয় তাহলে চলমান প্রকল্পগুলোর কাজ বন্ধ রাখতে হবে। পদ্মাসেতুর কাজের জন্য তিনবার ব্যয় বাড়ানো হয়েছে। কারণ এই সময়ের মধ্যে লোহার দাম বেড়েছে, জমি অধিগ্রহণ ব্যয় বেড়েছে, ইত্যাদি নানা কারণে যে কোন প্রকল্পের ব্যয় বৃদ্ধি একটি স্বাভাবিক বিষয়। পদ্মাসেতু, মাতাবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল পকল্পের ব্যয় নিরীক্ষা করতে হলে এগুলোর কাজ বন্ধ করেই করতে হবে। সুতরাং জনমনে প্রশ্ন দেখা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে কি পদ্মাসেতুসহ বড় বড় প্রকল্পগুলোর কাজ অনিশ্চয়তার মুখে পরবে?


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669