• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঐতিহ্যবাহী হোগলাকান্দী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

    মোহাম্মদ রেজাউল করিম, কাশিয়ানী (গোপালগঞ্জ) : | ০২ এপ্রিল ২০১৭ | ১:০২ পূর্বাহ্ণ

    ঐতিহ্যবাহী হোগলাকান্দী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

    গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঐতিহ্যবাহী হোগলাকান্দী ঘোড়দৌড় প্রতিযোগিতা শুক্রবার বিকালে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।


    হোগলাকান্দীর গ্রামের প্রবীণ ও সম্মানীত ব্যক্তি মুহাম্মদ আবুল কালাম মোল্লার (কালা মোল্লা) সভাপতিত্বে ঘোড়দৌড় প্রতিযোগিতার মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ গোপালগঞ্জ জেলা শাখার বিজ্ঞান ও প্রযুক্তি
    বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার এম এম আবুল হোসেন, কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ আলী নুর হোসেন পিপিএম, বাংলাদেশ প্রতিদিনের সহ সম্পাদক ও আজকের অগ্রবাণী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সালাহউদ্দিন রাজ্জাক, মহেশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসমত আলী সিকদার ও জয়নগর আলিয়া মাদ্রাসার সভাপতি
    কামরুজ্জামান খান কামাল।


    এছাড়া আরো উপস্থিত ছিলেন আজকের অগ্রবাণী পত্রিকার উপদেষ্টা আব্দুর রাজ্জাক মোল্লা, শাবান মোল্লা, মোয়াজ্জেম হোসেন বাচ্চু মোল্লা, মোশারেফ মোল্লা, হারুনুর রশীদ হিরু মোল্লা, এসকের মুন্সী, মহাসিন মোল্লা (লাভলু), মুহাম্মদ কালিমুল্লাহ, মাওঃ মিরাজুল ইসলাম, ওহিদুজ্জামান উথু মাস্টার, স্থানীয় মেম্বার আবু সাঈদ মোল্লা, হাফিজার রাহমান মোল্লা, মুহাম্মদ সাকু মোল্লা, সূর্য মোল্লা, রিপন, গিয়াস উদ্দীন, ইকবাল হোসেন, মো: আশরাফ, হাসান লস্কর, নয়ন, ইমরান, রাজু, জসিম, টুটুল, ইয়ার, রেন্টু, হায়াত আলী প্রমুখ।

    ঘোড়দৌড় প্রতিযোগিতার খবর গত কয়েকদিন ধরে এখবর এলাকায় মাইকিং, ফেসবুক, অনলইন ও প্রিন্ট পত্রিকা আজকের অগ্রবাণীতে প্রচার হলে সর্বস্তরের মানুষের মধ্যে তা উপভোগের আনন্দ ছড়িয়ে পড়ে।

    অনুষ্ঠান পরিচালনা করেন যায়েদ বীন জামান, ঘোড়দৌড় পরিচালনা করেন মোহসিন মোল্লা লাভলু, দৌড়ে সহযোগিতা করেন কালিমুল্যাহ ও মাওঃ মিরাজুল ইসলাম।

    অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোঃ গিয়াসউদ্দীন আহমেদ ও ইকবাল হোসেন মোল্লা। বিশেষ সহযোগিতায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী তারেক আহমেদ। প্রতিযোগিতায় চর ভাটপাড়ের মেহেদী হাসানের ঘোড়া চল্লিশ পয়েন্ট পেয়ে প্রথম, পাকুড়িয়ার দেলোয়ারের ঘোড়া ত্রিশ পয়েন্ট পেয়ে দ্বীতীয়, বাঘার পাড়ের মিলনের ঘোড়া ছাব্বিশ পয়েন্ট পেয়ে তৃতীয়, জোদনন্দীগ্রামের সাঈদ মেম্বারের ঘোড়া ষোল পয়েন্ট পেয়ে চতুর্থ স্থান অধিকার করে আকর্ষনীয় পুরস্কার জিতে নেয়।

    ইঞ্জিনিয়ার এম এম আবুল হোসেন আজকের অগ্রবাণীর সম্পাদক ও প্রকাশক সালাহউদ্দিন রাজ্জাককে ধন্যবাদ
    জানিয়ে বলেন, সালাহউদ্দিন আমাদের গর্ব। তার বাবা আঃ রাজ্জাক মোল্লা রাজনীতিতে দূর অতীতে আমাকে সহযোগীতা করেছেন। আমি হোগলাকান্দীর উন্নয়নে সর্বদা কাজ করবো।
    বক্তব্যে সালাহউদ্দিন রাজ্জাক এলাকাবাসিকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এমন অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন। তিনি বলেন, গ্রাম বাংলার হারানো ঐতিহ্য ধরে রাখতে আমার সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে।
    সবশেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন ইঞ্জিনিয়ার এম এম আবুল হোসেন, কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ আলী নুর হোসেন পিপিএম, আজকের অগ্রবাণীর সম্পাদক ও প্রকাশক সালাহউদ্দিন রাজ্জাক, মহেশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসমত আলী সিকদার ও জয়নগর আলিয়া মাদ্রাসার সভাপতি
    কামরুজ্জামান খান কামাল।
    উল্লেখ্য, হোগলাকান্দী গ্রামে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা বহুকাল থেকে হয়ে আসছে। মাঝে কিছুদিন বন্ধ ছিলো। এখন থেকে এটা নিয়মিত অনুষ্ঠিত হবে।

    ঘোড়দৌড় প্রতিযোগিতায় সার্বিক ব্যাবস্থাপনা, পৃষ্ঠপোষকতা ও মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দৈনিক আজকের অগ্রবাণী।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673