• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ওবামাকে বিস্ফোরক পাঠানো সেই নারী গ্রেপ্তার

    অনলাইন ডেস্ক | ২৫ নভেম্বর ২০১৭ | ৮:৩০ অপরাহ্ণ

    ওবামাকে বিস্ফোরক পাঠানো সেই নারী গ্রেপ্তার

    আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবটকে বিস্ফোরক দ্রব্যের প্যাকেজ পাঠানো জুলিয়া পফ নামে সেই নারীকে গ্রেপ্তার করা হয়েছে। ওই প্যাকেজে বিড়ালের পশমের সাদৃশ্য কিছু পশম পাঠানো হয়েছিল।


    চলতি সপ্তাহে পফের বিরুদ্ধে হাউসটন কোর্টে করা মামলায় বলা হয়, তিনি ২০১৬ সালের অক্টোবরে বারাক ওবামা ও গ্রেগ অ্যাবটকে বাসায় তৈরি বিস্ফোরক দ্রব্যের প্যাকেজ পাঠানোর অভিযোগে অভিযুক্ত। সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন কমিশনারের কাছে তিনি আরেকটি প্যাকেজ পাঠান।


    কোনো ডিভাইস বিস্ফোরিত হয়নি। ওবামার কাছে পাঠানো প্যাকেজটি গোপন বাহিনীর হাতে ধরা পড়ে। অ্যাবট তার কাছে পাঠানো প্যাকেজটি খোলেন কিন্তু সেটিও বিস্ফোরিত হয়নি।

    বিস্ফোরক প্যাকেজ পাঠানোসহ এ ধরনের ছয়টি অভিযোগ রয়েছে পফের বিরুদ্ধে। এছাড়া তার বিরুদ্ধে পাঁচ হাজার ডলার জালিয়াতির অভিযোগ রয়েছে।

    কোর্টের নথিতে বলা হয়েছে, এক বছর আগে এই গল্পের শুরু। পফ তার সাবেক স্বামীর কাছ থেকে কোনো সহযোগিতা পাননি এবং এর কারণও তার কাছে অস্পষ্ট ছিল। তিনি এর জন্য ওই সময় অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে থাকা অ্যাবটকে দায়ী করেন।

    এতে আরো বলা হয়েছে, ৪৬ বছর বয়সী পফ সামাজিক নিরাপত্তার জন্য আবেদন করেছিলেন কিন্তু তা প্রত্যাখ্যাত হয়। ওবামাকে তিনি অপছন্দ করেন বলেও উল্লেখ করেছেন।

    শুক্রবার গার্ডিয়ানে প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669