• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘কংগ্রেসনাল অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি আনোয়ার হোসেন

    অনলাইন ডেস্ক | ১৭ এপ্রিল ২০১৭ | ১১:৩৪ পূর্বাহ্ণ

    ‘কংগ্রেসনাল অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি আনোয়ার হোসেন

    বাংলা ভাষা ও সংস্কৃতির বিকাশে আন্তরিক সহায়তা এবং কমিউনিটি সার্ভিসে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘কংগ্রেসনাল অ্যাওয়ার্ড ’ পেলেন নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন।


    গত শনিবার বাংলা নতুন বছরকে বরণের সমাবেশে আনোয়ার হোসেনকে মার্কিন কংগ্রেসের ‘কংগ্রেসনাল অ্যাওয়ার্ড’ হস্তান্তর করেন কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ (Queens Borough President. Melinda Katz)।


    উল্লেখ্য, আমেরিকায় সবচেয়ে বেশি ভাষাভাষী আর বর্ণের মানুষ বাস করে নিউইয়র্ক সিটির কুইন্স বরোতে। তেমনি একটি এলাকার অধিবাসী হিসেবে আনোয়ার হোসেনের এ স্বীকৃতি সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

    বর্ষবরণের বর্ণাঢ্য এ অনুষ্ঠান হয় জ্যামাইকায় পাবলিক স্কুল-১৩১ এর মিলনায়তনে। সম্মিলিতভাবে আয়োজক ছিল নিউ আমেরিকান উইমেন ফোরাম, নিউ আমেরিকান ডেমক্র্যাটিক ক্লাব এবং প্রেসিডেন্ট ইয়ুথ ফোরাম।

    অ্যাওয়ার্ড হস্তান্তরকালে প্রদত্ত সংক্ষিপ্ত বক্তব্যে বরো প্রেসিডেন্ট মেলিন্ডা বলেন, ‘বহুজাতিক এ সিটিতে ভাষা আর সংস্কৃতির লালন ও বিকাশের ক্ষেত্রে যারা বিশেষ অবদান রাখেন তাদেরকে পুরস্কৃত করা হয় অভিবাসী সমাজকে আরো উৎসাহিত করার অভিপ্রায়ে। আনোয়ার হোসেন তেমনি এক সৌভ্যবান ব্যক্তি, যাকে কংগ্রেস এ স্বীকৃতি দিলো। ’

    অ্যাওয়ার্ড গ্রহণের পর আনোয়ার হোসেন এই প্রতিবেদক বলেন, ‘পুরস্কারের আশায় আমি কাজ করি না। প্রিয় জন্মভূমির প্রতি দায়বদ্ধতা থেকে যতটা সম্ভব চেষ্টা করছি। তবে এ পুরস্কার অবশ্যই আমাকে আরো বেশী কাজে উৎসাহিত করবে। বাংলা ভাষা ও সংস্কৃতি নতুন প্রজন্মে বিচ্ছুরণে এ পুরস্কার আরো অনেককে অনুপ্রাণিত করবে। ’

    আনোয়ার হোসেন এর আগে বিজয় দিবসে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের সম্মানিত করেছেন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মুক্তধারার সকল আয়োজনে তিনি পৃষ্টপোষকতার পাশাপাশি প্রবাসীদের অধিকাংশ অনুষ্ঠানেই অকৃপণভাবে সহায়তা দেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669