• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কঠোর লকডাউন আরও বাড়ছে

    | ১৮ এপ্রিল ২০২১ | ৯:২৪ পূর্বাহ্ণ

    কঠোর লকডাউন আরও বাড়ছে

    করেনা সংক্রমণে মৃত্যু বেড়ে যাওয়ায় বিদ্যমান লকডাউন আরও বাড়তে পারে বলে আলোচনা শুরু হয়েছে। আগামী দু-তিন দিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


    গত ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন শুরু হলেও করেনা সংক্রমণে মৃত্যু পর পর দু’দিন একশ’ ছাড়িয়েছে। সবশেষ শনিবারও মৃত্যু হয়েছে আগের দিনের মতো ১০১ জনের। এই পরিস্থিতিতে লকডাউন আরও বাড়ানোর জোর আলোচনা চলছে।

    ajkerograbani.com

    চলতি মৌসুমে প্রথম দফায় ৫ থেকে ১১ এবং পরে আরোও দু’দিন বেড়ে লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত চলে। তবে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন শুরু হয় ১৪ এপ্রিল। গত কয়েক দিনে আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। ১৪ এপ্রিল লকডাউন শুরুর ঘোষণার সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন ‘আপাতত’ এক সপ্তাহ লকডাউন দেওয়া হচ্ছে। তার কথাতে ওই লকডাউন আরও বাড়ানোর আভাস মেলে।

    জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও গত কয়েকদিন ধরে লকডাউন বাড়ানোর কথা বলে আসছেন। করোনা মহামারি বিষয়ে গঠিত জাতীয় কমিটিও কমক্ষে দু’সপ্তাহ লকডাউনের পক্ষে সুপারিশ করেন। তার ধারাবাহিকতায় স্বাস্থ্যমন্ত্রীও দু’সপ্তাহের জন্য লকডাউনের পক্ষে মত দেন।

    মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা যায়, আগামী ২১ এপ্রিল চলমান লকডাউন শেষ হচ্ছে। শেষ হওয়ার আগেই সোমবারের মধ্যে করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা আসতে পারে। তবে এ বিষয়ে এখনই কেউ আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি।

    চলমান লকডাউনে সব অফিস-আদালতের কার্যক্রম এবং গণপরিবহন চলাচলও বন্ধ রয়েছে। সেই সঙ্গে মানুষের চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757