বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১

‘কঠোর লকডাউন’ মেনে চলার আহ্বান আমুর

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

‘কঠোর লকডাউন’ মেনে চলার আহ্বান আমুর

‘কঠোর লকডাউন’ মেনে চলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
ঝালকাঠিতে আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এ আহ্বান জানান।
আজ বুধবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ভার্চুয়াল এ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা কৃষি বিভাগ।
আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নির্দেশনা আমরা মেনে চললে করোনা এত বেশি আক্রান্ত করতে পারত না। করোনা পরিস্থিতি মোকাবিলায় যে লকডাউন দেওয়া হচ্ছে, তা সবাইকে মেনে চলতে হবে। লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে অতিপ্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না।
আমু আরও বলেন, কৃষকদের কঠোর পরিশ্রমের কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের দেশের কৃষকেরা পরিশ্রমী। আওয়ামী লীগ সরকার সব সময় কৃষকদের পাশে থেকে তাদের সব ধরনের সহযোগিতা করে আসছে। আর কৃষকেরা দক্ষতার সঙ্গে কঠোর পরিশ্রম করে ফসল উৎপাদন করছেন।
আওয়ামী লীগের এ বর্ষীয়ান নেতা আরও বলেন, যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই কৃষকদের বিনামূল্যে এবং ন্যায্যমূল্যে সার-বীজ প্রদান করে থাকে। আওয়ামী লীগ সরকার হচ্ছে কৃষকবান্ধব সরকার। করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্নভাবে দেশের মানুষকে অর্থ ও খাদ্য দিয়ে সহযোগিতা করেছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি খান আরিফুর রহমান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে অন্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান মঈন উদ্দিন তালুকদার, ইসরাত জাহান সোনালী, উপজেলা কৃষি কর্মকর্তা রিফাত সিকদার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আসাদুজ্জামান পলাশ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সদর উপজেলার ১৫০ জন কৃষকের মধ্যে পাঁচ কেজি করে আমন বীজ, ১০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।


Posted ৯:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]