মঙ্গলবার, জুন ২৩, ২০২০

কথা রাখলেন গোলাম রাব্বানী

ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ জুন ২০২০ | প্রিন্ট  

কথা রাখলেন গোলাম রাব্বানী

করোনার কারণে আরও কিছুদিন দায়িত্বে থাকার কথা বললেও সেখান থেকে সরে এসে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদকের পদ ছাড়লেন গোলাম রাব্বানী। নির্ধারিত মেয়াদ শেষ হওয়ায় ঘোষণা অনুযায়ী সোমবার রাত সাড়ে ১২টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে পদ ছাড়ার কথা জানান রাব্বানী।
ডাকসুর সাংবিধানিক মেয়াদ পেরিয়েছে গত শনিবার। গত মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় পুরো দায়িত্ব পালন করতে পারেননি এমন দাবি করে আরও কিছুদিন পদে থাকার ইচ্ছা পোষণ করেন ডাকসুর ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানী। গণমাধ্যমে এ নিয়ে খবর প্রকাশিত হলে সমালোচনাও শুরু হয়।
পরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতিপ্রাপ্ত গোলাম রাব্বানী নিজের অবস্থান থেকে সরে এসে সোমবার বিকালে ফেসবুকে ঘোষণা দিয়ে বলেন, ‘ডাকসুর বিষয়ে আমার বক্তব্য একদম স্পষ্ট। নির্ধারিত মেয়াদের অতিরিক্ত এক মিনিটও পদে থাকতে চাই না। আজ রাত ১২.০০ ঘটিকায় পদ ছেড়ে দেব।’
সেই কথার পর রাতে তিনি দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের ছাত্র সংসদের জিএস পদ থেকে সরে দাঁড়ান।
প্রায় ২৮ বছর পর গত বছরের ১১ মার্চ ডাকসু নির্বাচন হয়। এতে ২৫টি পদের ২৩টিই ছাত্রলীগের দখলে যায়। শুধু ভিপি ও সমাজসেবা সম্পাদক পদে জয়ী হন কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী নুরুল হক নূর ও আখতার হোসেন।
চাঁদাবাজির অভিযোগের মুখে গত বছরের সেপ্টেম্বরে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানীকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়।


Posted ৬:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]