শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কবি মুশাররাফ করিম মঞ্জু’র ইন্তেকালে বাংলাদেশ ন্যাপ’র শোক

ডেস্ক   |   রবিবার, ১২ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

কবি মুশাররাফ করিম মঞ্জু’র ইন্তেকালে বাংলাদেশ ন্যাপ’র শোক

ষাটের দশকের অন্যতম কবি, সাংবাদিক, বাংলা একাডেমী সাহিত্য পুরস্কার প্রাপ্ত কবি মুশাররাফ করিম মঞ্জু’র ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামি পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।
রবিবার (১২ জানুয়ারী) গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, তিনি ছিলেন একজন দেশপ্রেমিক কবি ও সাংবাদিক। তিনি কবিতায় লোকজ শব্দ ব্যবহারের জন্য জনপ্রিয় ছিলেন। তিনি শুধু কবিই ছিলেন না, ছিলেন শিশু সাহিত্যিক এবং ঔপন্যাসিক। জীবিকাসূত্রে তিনি সাংবাদিক ছিলেন। শিশুসাহিত্যে বিশেষ অবদানের জন্য তিনি ২০০৩ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।
তারা বলেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীর অনুসারী ও অনুরাগী মুশাররাফ করিম মঞ্জু মুক্তিযুদ্ধের সময় যেমন দেশের জন্য লিখেছেন, তেমনি ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় লিখেছেন গনতন্ত্রের জন্য। তাঁর সে সময়ের কবিতা গুলো বেশ আলোড়ন সৃষ্টি করেছিল।
উল্লেখ্য, কবি মুশাররাফ করিম ৬০’র দশকের আইয়ূববিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন। এছাড়াও তিনি ময়মনসিংহ সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা ও নেত্রকোনার বিরিশিরির উপ-জাতীয় কালচারাল একাডেমির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলা একাডেমির স্থায়ী সদস্য ছিলেন।

Facebook Comments Box


Posted ২:৩৬ অপরাহ্ণ | রবিবার, ১২ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১