• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কয়লা

    নিলয় নীল | ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:২৫ পূর্বাহ্ণ

    কয়লা

    পুরান ঢাকার কেমিক্যাল ব্যবসায়ীরা উপরিমহলের নির্দেশে তিন দিনের শোক পালন করবে। এই শোক শুরু হবে সকালের দাত ব্রাশ শুরুর মাধ্যমে। পেস্ট যেহেতু বিভিন্ন কেমিক্যাল দিয়ে তৈরি তাই তারা এই তিন দিন পেস্ট বা পাউডার ব্যবহার করবে না। তাহলে এই সমস্যার সমাধান কি? এত দিনের কামানো কাচা টাকা দিয়ে প্রচুর মাছ মাংস আর ফাস্টফুড খেয়ে তাদের মুখে প্রচন্ড পচা গন্ধ। তবে সেই গন্ধের আলাদা গুরুত্ব আছে উপরিমহলে। তবে এসকল ব্যবসায়ীর সাধারণ মানুষের সাথে ডিল করতে হয় তাই মুখে গন্ধ একদমই নয়।
    ফেসবুকের মাধ্যমে তারা জানাতে চায় সকাল টা তারা কেমিক্যাল এভয়েড করে শুরু করছে। তবে তাদের দাত কিন্তু একদম ঝকঝকে ও গন্ধহীন এটাও বুঝাতে হবে সেল্ফির মাধ্যমে।
    কিন্তু কেমিক্যাল এর বিকল্প কি হতে পারে?
    সমাধান আসে ব্যবহার করা যেতে পারে কয়লা অথবা গুড়া মাজন যেটা সরবরাহ করবে কয়লা হয়ে যাওয়া মানুষগুলোর স্বজন। লাশ দাফনের আগে নাকি ভালোবেসে তারা একটু একটু নাকি নিজেদের কাছে রেখে দিয়েছিলো।
    কেউ একটু কয়লা রেখেছে তার ভাইয়ের কপালের অংশ থেকে, জমজ বাচ্চা দুটি রেখেছে বুকের অংশ থেকে কারন তারা অধিকাংশ সময় বুকে জড়িয়ে থাকতো, স্ত্রী নিয়েছে স্বামীর ঠোটের অংশের কয়লা।
    কিন্তু এই স্বজনহারানো মানুষগুলো কোন এক কারনে বাধ্য হয়ে সেই কয়লা তুলে দেয় ব্যবসায়ী দের হাতে সেটা দিয়ে কচলিয়ে তারা দাত পরিস্কার করে তিন দিন পরে ঝিকঝিক করে তাদের দাত।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673