• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    করণের বাবা হওয়া ইস্যুতে কেন ক্ষেপলেন তসলিমা নাসরিন

    অনলাইন ডেস্ক | ০৬ মার্চ ২০১৭ | ১০:৪৮ অপরাহ্ণ

    করণের বাবা হওয়া ইস্যুতে কেন ক্ষেপলেন তসলিমা নাসরিন

    সবাইকে চমকে দিয়ে সরোগেসি মেডিকেল চিকিৎসার মাধ্যমে যমজ সন্তানের বাবা হয়েছেন বলিউড নির্মাতা-প্রযোজক করণ জোহর। মুম্বাইয়ের আন্ধেরির মাসরানি হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন গতকাল।


    তবে গর্ভ ভাড়া নিয়ে সন্তান ধারণ এবং প্রসব করানো প্রথা নিয়ে ক্ষোভ প্রকাশ ও বিরোধী করেছেন ভারতে অবস্থানরত বাংলাদেশের আলোচিত লেখক তসলিমা নাসরিন। সরোগেসির মাধ্যমে করণের বাবা হওয়ার খবরটি প্রকাশের পর থেকে বেশ কয়েকটি টুইট করেন তিনি।


    যেখানে তিনি পদ্ধতি নিয়েও সমালোচনা করেন। তসলিমা নাসরিন বলেন বলেন, ‘দরিদ্র মহিলার অধিকার লঙ্ঘন হয় সারোগেসির মাধ্যমে। এটা নারীদের শরীর ও বিভিন্ন অঙ্গের ওপর অত্যাচার।’

    সরোগেসি পদ্ধতিতে নারীকে পণ্য হিসেবে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন আলোচিত এ লেখক। এমনকি নারী শরীর নিয়ে এমন বাণিজ্য বন্ধের দাবি করছেন তিনি।

    তসলিমা বলেন, ‘অসাম্য ক্ষমতায় এবং ঐশ্বর্যে একজন সরোগেট মা এবং ঐ ব্যক্তির মধ্যে বৈষম্য আরো বাড়ছে। ধনীরা কিছু টাকার বিনিময়ে গরীব নারীদের গর্ভ ভাড়া নিতে উদ্বুদ্ধ করছে।’

    এমনকি একজন সরোগেট মা সমাজে তার মৌলিক অধিকার থেকে ক্রমশ বঞ্চিত হচ্ছেন বলেও মত প্রকাশ করছেন তসলিমা। যদিও তার টুইটে সরাসরি তিনি করণকে উল্লেখ করেননি, তবে এটা যে করণের সমালোচনায় তা স্পষ্ট বোঝা যাচ্ছে সমস্ত লেখায়।

    উল্লেখ্য, মুম্বাইয়ের আন্ধেরিতে শুক্রবার রুহি ও ইয়াশ নামে জন্ম নিবন্ধনও সম্পন্ন হয়েছে। সারোগেসির মাধ্যমে একই হাসপাতালে শাহরুখের তৃতীয় সন্তান আব্রামেরও জন্ম হয়েছিল।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669