বুধবার, এপ্রিল ১, ২০২০

শিরোনাম >>
শিরোনাম >>

করমর্দন করা চিকিৎসকের করোনা শনাক্ত, আশঙ্কায় পুতিন

ডেস্ক   |   বুধবার, ০১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করমর্দন করা চিকিৎসকের করোনা শনাক্ত, আশঙ্কায় পুতিন

সম্প্রতি একটি বিশেষায়িত হাসপাতালে গিয়ে চিকিৎসকের সঙ্গে করমর্দন করেছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার এক সপ্তাহ পর ওই চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এমন অবস্থায় রুশ প্রেসিডেন্টও করোনায় আক্রান্ত হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। তবে রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিন জানিয়েছে, সবকিছু ঠিক আছে।
নিউইয়র্ক পোস্ট ও আরব নিউজ জানিয়েছে, গত ২৪ মার্চ মস্কোর ওই বিশেষায়িত হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন পুতিন। সেসময় তিনি হাসপাতালের প্রধান ডা. ডেনিস প্রোতসেঙ্কোর সঙ্গে হাত মেলান। তবে হাত মেলানোর সময় কোনো নিরাপত্তা ব্যবস্থা বা গ্লাভস ছিল না।
করোনা পজেটিভ হওয়ার কথা নিজেই জানিয়েছেন ডা. প্রোতসেঙ্কো। ফেসবুকে লিখেছেন, পরীক্ষায় আমার করোনা পজেটিভ এসেছে। কিন্তু আমি ভালো আছি। নিজের স্বাস্থ্য সম্পর্কে তিনি বলেন, আমি আমার অফিসে নিজেকে আইসোলেশনে রেখেছি। এখান থেকেই আমি সব কাজ ব্যবস্থাপনা করতে পারি। টেলিমেডিসিন সুবিধা নিতে পারি। গত এক মাস ধরে আমি শরীরে যে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলেছি সেটি ভালো কাজ দিচ্ছে।
৪৪ বছর বয়সী ডা. প্রোতসেঙ্কো করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে রাশিয়ার জনগণকে সচেতন করার কাজ করে আসছিলেন। এজন্য, বহু রুশ তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। পুতিনের সঙ্গে তার সাক্ষাতের সপ্তাহেই গোটা রাশিয়া জুড়েই লকডাউন ঘোষণা করা হয়েছে। মানুষজনকে বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
গত সপ্তাহেই ডা. প্রোতসেঙ্কো বলেছিলেন, এই ভাইরাসের জন্য রাশিয়ার সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। ইতালিতে এটি যেমন সবকিছু লণ্ডভণ্ড করে দিয়েছে, তেমন শঙ্কায় আছে রাশিয়াও।


Posted ৯:৩১ পিএম | বুধবার, ০১ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement