রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভারতের নাগরিক

ডেস্ক   |   বুধবার, ১৮ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভারতের নাগরিক

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ভারতের এক নাগরিককে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে তাকে হাসপাতালের আইসোলেশন ইউনিটের নিবিড় পরিচর্যাকেন্দ্রে স্থানান্তর করেছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া, জেলায় বিদেশফেরত ২৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ওই ভারতীয় সম্প্রতি বরগুনায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসেন। অসুস্থ হয়ে পড়ায় সোমবার বিকেলে তাকে হাসপতালে ভর্তি করা হয়। মঙ্গলবার তাকে আইসোলেশন ইউনিটে স্থানান্তর করে পর্যবেক্ষণে রাখার ব্যবস্থা করে স্বাস্থ্য বিভাগ।
জেনারেল হাসপতালের তত্ত্বাবধায়ক সোহরাব হোসেন জানান, পরীক্ষা নিরীক্ষার জন্য তাকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। তার ব্যাপারে স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তাদের নির্দেশনাক্রমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
বরগুনার সিভিল সার্জন কার্যালয়ের জরুরি কন্ট্রোল রুম থেকে জানা যায়, জেলায় ৩৮ জন বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশন ইউনিটে রাখা হয়। এর মধ্যে ১০ জনের ১৪ দিন অতিক্রম করেছে। বাকি ২৮ জনের মধ্যে ২৭ জন হোম কোয়ারেন্টাইনে এবং একজন হাসপাতালের আইসোলেশন ইউনিটে রয়েছে।
এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমান শাহীন খান বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নিয়মিত স্বাস্থ্য বিভাগের লোকজন খোঁজ খবর নিচ্ছেন। তারা হোম কোয়ারেন্টাইনের নিয়মাবলী সঠিকভাবে পালন করছেন কিনা সেই বিষয়গুলো লক্ষ্য রাখছেন।

Facebook Comments Box


Posted ৮:৩৫ অপরাহ্ণ | বুধবার, ১৮ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১